মালয়েশিয়ায় অভিযোগের তালিকার শীর্ষে ‘এয়ারএশিয়া’

0

মালয়েশিয়ায় চলতি বছরের প্রথমার্ধে দেশটির এয়ারলাইন্সগুলোর মধ্যে সবচেয়ে বেশি অভিযোগ পড়েছে এয়ারএশিয়ার ঘরে। এই সময়ের মধ্যে বিমান চলাচল সংক্রান্ত সমস্ত অভিযোগের ৪২.১ শতাংশের জন্য স্বল্প খরচের এই বিমানসংস্থা দায়ী ছিল।

এর পরেই মালয়েশিয়া এয়ারলাইন্স ৪০.৭ শতাংশ, সবচেয়ে কম বাটিক এয়ার বিষয়ে অভিযোগ আসে ৭.৯ শতাংশ ।

সোমবার প্রকাশ করা, মালয়েশিয়ান এভিয়েশন কমিশন (ম্যাভকম) এর এ বছরের প্রথম ৬ মাসের ভোক্তা প্রতিবেদনের ১২ তম সংখ্যায় এই তথ্য উঠে আসে।

Travelion – Mobile

আরও পড়তে পারেন : ‘বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক ক্যারিয়ার’ হয়ে উঠেছে তার্কিশ এয়ারলাইন্স

“প্রথম ৬ মাস জুড়ে, ম্যাভকম-এর কাছে মো ১.২৫১টি অভিযোগ নথিভুক্ত করা হয়েছে, যার মধ্যে ৯৯.১ শতাংশ (১.২৪০টি) অভিযোগ এয়ারলাইনসগুলোর এবং ০.৯ শতাংশ (১১টি) অভিযোগ বিমানবন্দর সম্পর্কিত ছিল,” কমিশন একটি বিবৃতিতে বলেছে৷

ম্যাভকম বলেছে যে, প্রায় এক-চতুর্থাংশ অভিযোগ এয়ারলাইনগুলোর পর্যালোচনার ফলে গ্রাহকদেরকে তার ন্যায়সঙ্গত বা সন্তোষজনক সমাধান প্রদান করা হয়েছে, যার ফলে ৮৭.৯ শতাংশ (১১০০টি) অভিযোগের সমাধান হয়েছে এবং বন্ধ করা হয়েছে।

“ফ্লাইট পুনর্নির্ধারণ, ফ্লাইট বাতিলকরণ, এবং অনলাইন বুকিং সম্মিলিতভাবে দায়ের করা মোট অভিযোগের ৪৬.১ শতাংশ (৫৭৭টি) অবদান রেখেছে,” Mavcom বলেছে৷

আরও পড়তে পারেন : ওমানে ফ্লাইটের ইঞ্জিনে আগুন, অল্পের জন্য বাঁচলেন ১৫১ আরোহী!

মাভকমের নির্বাহী চেয়ারম্যান দাতুক সেরি সারিপুদ্দিন কাসিম বলেছেন, মালয়েশিয়ার বিমান পরিষেবা প্রদানকারী সংস্থাগুলিকে আরও উন্নতির জন্য নির্দেশনা হিসাবে প্রতিবেদনের বিষয় নোট করা উচিত।

“ম্যাভকমের একটি সক্রিয় ব্যবস্থা হিসেবে, আমরা এই সমস্যাগুলির সমাধান করা হচ্ছে তা নিশ্চিত করার জন্য বিমান পরিষেবা প্রদানকারীদের সাথে সক্রিয়ভাবে জড়িত হয়েছি,” তিনি যোগ করেছেন।

মালয়েশিয়ার আরও খবর :
মালয়েশিয়ায় শ্রম রপ্তানি : সিন্ডিকেটবিরোধী আন্দোলনকারীরাই যাচ্ছেন সিন্ডিকেটে!
মালয়েশিয়াতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৭
মালয়েশিয়ার সংসদ ভেঙে দেওয়ার ঘোষণা আসছে শিগগিরই
মালয়েশিয়ায় ‘দিন: দ্য ডে’ দেখতে প্রবাসী বাংলাদেশিদের ভিড়

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন