মালদ্বীপে জাতিসংঘ মেলায় বাংলাদেশ

0

মালদ্বীপে জাতিসংঘ দিবসের মেলায় অংশ নিয়েছে বাংলাদেশসহ ৮টি দেশ। বাকি দেশগুলো হচ্ছে মালদ্বীপ, ভারত, জাপান, পাকিস্তান, সৌদি আরব, শ্রীলঙ্কা ও যুক্তরাজ্য।

শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে রাজধানী মালের একটি মিলনায়তনে দেশটিতে জাতিসংঘ মিশন আয়োজিত মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রবাসীরাও যোগ দেন। দর্শনার্থীদের মধ্যে শিশু ও কিশোর যুবকদের সংখ্যাই বেশি ছিল।

মেলায় বাংলাদেশ হাইকমিশনের স্টলে প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের দর্শণার্থিদের উপচে ভিড় ছিলো লক্ষ্যণীয়। স্থলে নানা মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরা ছাড়াও দেশীয় ঐতিহ্যবাহী পিঠা ও অন্যান্য খাবার উপস্থাপন করা হয়।

মেলায় বিদেশি অতিথিদের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ
মেলায় বিদেশি অতিথিদের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ

বিদেশি দর্শনার্থীরা অত্যন্ত আগ্রহের সাথে বাংলাদেশের স্টল ঘুরে দেখেন ও বাংলা খাবারের স্বাদ নেন।

Travelion – Mobile

মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ বলেন, ‘জাতিসংঘের এমন আয়োজন সত্যিই এক মহামিলন। যেখানে সারা বিশ্বের কাছে বাংলাদেশের কৃষ্টি, কালচার ও সম্প্রীতিকে তুলে ধরার সুযোগ হয়েছে’।

“আমরা বাংলাদেশ সম্পর্কিত অনেক তথ্য শেয়ার করতে পেরেছি”।

মেলা সম্পর্কে কথা বলতে গিয়ে, মালদ্বীপের জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী হুদা অ্যাডাম বলেন, আমরা বিশ্বাস করি এটি একটি সফল আয়োজন। বহু মানুষ উপস্থিত ছিলেন। বিশেষ করে শিশুরা। তাদের জন্য রাখা কার্যক্রমের জন্য প্রতি বিপুল আগ্রহ দেখেছি।

মালদ্বীপ প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

উল্লেখ্য, জাতিসংঘের লক্ষ্য এবং অর্জন সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং তাদের কাজের জন্য সমর্থন পেতে প্রতি বছরের ২৪ অক্টোবর জাতিসংঘ দিবসটি পালন করা হয়।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন