মাঝ আকাশে দুই উড়োজাহাজের সংঘর্ষে নিহত ৪

0

অস্ট্রেলিয়ায় মাঝ আকাশে দুইটি হালকা উড়োজাহাজের সংঘর্ষের চার জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সকালে মেলবোর্নের উত্তরে মঙ্গলোরের আকাশে উড়োজাহাজ দুটির সংঘর্ষ হয়।

ভিক্টোরিয়া রাজ্য পুলিশ নিশ্চিত করেছে যে উভয় উড়োজাহাজে দু’জন করে যাত্রী ছিল, তারা সকলেই দুর্ঘটনাস্থলে মারা যায়।

নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে এক জন ইসরায়েলি নাগরিক বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

পুলিশ জানিয়েছে, একটি উড়োজাহাজ সংঘর্ষের পরে সরাসরি বিধ্বস্ত হয়েছিল, অন্যটি মাটিতে পড়ে আরও কিছুদুর এগিয়ে যায় বলে পুলিশ জানায়। সংঘর্ষের উভয় উড়োজাহাজের “ব্যাপক ক্ষতি হয়েছে”।

অস্ট্রেলিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এবিসি ভিক্টোরিয়াকে পুলিশ ইন্সপেক্টর পিটার কোগার জানিয়েছে যে, “একটি উড়োজাহাজ ম্যাঙ্গালোর থেকে উড্ডয়ন করে। এটি একজন শিক্ষানবিশ পাইলট চালাচ্ছিলেন। সঙ্গে ছিলেন এক ইনস্ট্রাক্টর। আরেক উড়োজাহাজ অন্য একটি বিমানবন্দর থেকে ছাড়ে। আমরা নিশ্চিত নই যে কেন উভয় উড়োজাহাজ একই পথে ছিল বা তারা কেন এই অঞ্চলে ছিল, তবে দুর্ভাগ্যক্রমে তারা মাঝ আকাশে পরস্পরের মধ্যে সংঘর্ষে পড়েছে।”

“এটি উভয় পরিবারের জন্য একটি বড় ট্র্যাজেডি । তা ছাড়া জরুরি ব্যবস্থাসহ উদ্ধারকারী দলের সকলের জন্য এই দৃশ্য দেখা অত্যন্ত কষ্টকর ছিল”, মি. কোগার যোগ করেন।

সিভিল এভিয়েশন সুরক্ষা কর্তৃপক্ষ এবং অস্ট্রেলিয়ান পরিবহন সুরক্ষা ব্যুরো ঘটনাটি সম্পর্কে অবগত আছে। পুলিশ সংঘর্ষের কারণ অনুসন্ধান করছে এবং একটি প্রতিবেদন তৈরি করবে।

এদিকে, ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে নিহতদের মধ্যে একজন ইসরায়েলি নাগরিক রয়েছেন। তারা জানিয়েছেন, মন্ত্রণালয় স্থানীয় ইসরায়েলি কনস্যুলেটের সঙ্গে যোগাযোগ করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...