মহিলা কনস্টেবল লিঙ্গ পরিবর্তনে হলেন পুরুষ, করলেন বিয়ে!

0

শরীরে মহিলা হলেও আসলে নিজেকে পুরুষ বলেই ভাবতেন মহারাষ্ট্রের বাসিন্দা ললিতা সালভে । পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েও মনে মনে কিছুতেই সুখী হতে পারছিলেন না তিনি, কারণ ওই একটাই শরীর বনাম মনের দ্বন্দ্ব। পরে সাহস করে সিদ্ধান্তটা নিয়েই ফেললেন।

বছরখানেক আগে লিঙ্গ পরিবর্তনের জন্যে অস্ত্রোপচার করান মহারাষ্ট্রের পুলিশ কনস্টেবল ললিতা সালভে, পরিবর্তনের পর যাঁর বর্তমান পরিচয় ললিত সালভে।

এরপর অনেক আইনি লড়াই, অনেক উত্থান-পতনের গল্প। শেষপর্যন্ত অনেক জীবনযুদ্ধের পর ১৬ ফেব্রুয়ারি নিজের পছন্দের নারীকে বিয়ে করতে পেরেছেন ললিত ।

সঙ্গিনীর হাত ধরে তাই আজ তিনি বলতে পারছেন, “এবার মনের আনন্দে বাঁচতে পারবো”। পুরো ঘটনাটিকে গল্প মনে হলেও, এই ঘটনা সত্যি।

ললিতা সালভে থেকে ললিত সালভে হওয়ার কঠিন লড়াইয়ের জন্যে ২০১৮ সালের মে মাসে মুম্বইয়ের সরকারি হাসপাতাল সেন্ট জর্জে অস্ত্রোপচার করান তিনি।

পরবর্তী মাসগুলিতে দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের চিকিৎসা চলে তাঁর। শেষপর্যন্ত বিড জেলার মজলগাঁও তহসিলের রাজেগাঁও গ্রামের বাসিন্দা সালভে (৩০) একটি নতুন পরিচয় এবং নাম অর্জন করেন, না আজ আর তিনি ললিতা নন, তিনি হলেন ললিত, একজন পুরুষ।

অস্ত্রোপচারের পরে, সালভে মহারাষ্ট্র পুলিশ বাহিনীতে পুরুষ কনস্টেবল পদে কাজ করছেন।

গত রবিবার জীবনের আরেক ইনিংস শুরু করলেন তিনি। আওরঙ্গাবাদ শহরে একটি পারিবারিক অনুষ্ঠানে তাঁর পছন্দের এক নারীকে বিয়ে করলেন ললিত সালভে।

সূত্র : এনডিটিভি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...