মরিশাসে বাংলাদেশ হাইকমিশনে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন

0

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করা হয়েছে মরিশাসে বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গনে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) পোর্ট লুইস মরিশাসের লর্ড মেয়র মাহফূজ মুসা কাদেরসাইব বঙ্গবন্ধু কর্ণারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা, মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, বাংলাদেশ ও মরিশাসের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন অত্র মিশনের প্রশাসনিক কর্মকর্তা জনাব মোহাম্মদ জাহাঙ্গীর আলম ।

প্রধান অতিথি মাহফূজ মুসা কাদেরসাইব বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং বলেন, “ বঙ্গবন্ধু কর্ণারে স্থাপিত ছবিগুলোর মাধ্যমে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুঠে উঠেছে। যা আজকের নতুন প্রজন্মের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে মনে করছি। সেই সাথে আমি আশা প্রকাশ করছি যে, বন্ধুপ্রীতিম বাংলাদেশের সাথে আমাদের সুসম্পর্ক অটুট থাকবে।”

মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং বলেন, “বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণা, তাঁর অপরিসীম ত্যাগের বিনিময়ই আমরা আজ স্বাধীন দেশের প্রতিনিধিত্ব করতে পারছি। বাংলাদেশ হাইকমিশন ‘বঙ্গবন্ধুর কর্ণার’ স্থাপনের মাধ্যমে তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক পরিমন্ডলে নানামুখী কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরার চেষ্টা করছে।

তিনি বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা মুক্ত, সুখী, সমৃদ্ধ ও স্বাধীন বাংলাদেশ গড়ার। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে আমরা একটু একটু করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যাচ্ছি। বঙ্গবন্ধুর অনুপ্রেরণাতেই আমরা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

তিনি মরিশাস সরকার, মিউনিসিপালিটি অব পোর্ট লুইস এবং প্রবাসী বাংলাদেশিদের এ যাত্রায় সামিল হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠাতে উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র, পোর্ট লুইস, প্রধান নির্বাহী কর্মকর্তা, পোর্ট লুইস মিউনিসিপালিটি, দূতাবাসের সদস্যবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশীগণ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।