মধ্যপ্রাচ্যে ফিরে যাওয়ার অপেক্ষায় ১ লাখের বেশি প্রবাসী কর্মী

0

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এক লাখের বেশি কর্মীর প্রবাস যাত্রা আটকে আছে। এদের মাঝে ৮৫ শতাংশ সৌদি আরবসহ মোট ৯৫ শতাংশ যাবেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে, বাকিরা অন্যান্য দেশে।

আজ বুধবার (১৫ জুলাই) অনলাইনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান এ তথ্য জানান।

তিনি বলেন, বিদেশগামী এসব কর্মীর মাঝে কারও ভিসা হয়েছে, আবার কারও টিকিট করা হয়েছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে তারা বিদেশ যেতে পারেননি। তারা যেন সবাই বিদেশ যেতে পারেন সে বিষয়ে কোরবানির ঈদের পর নিয়োগকর্তা দেশের সাথে কথা বলা হবে।

আরও পড়তে পারেন : অনুমোদন সাপেক্ষে আটকেপড়া প্রবাসী বাসিন্দারা ওমানে ফিরতে পারবেন!

তিনি আরও বলেন, এসব কর্মীর ভিসা ও টিকিটসহ বিভিন্ন কাজ করতে রিক্রুটিং এজেন্সিগুলোর প্রায় ১৬ কোটি টাকা খরচ হয়েছে। এ বিষয়ে আমরা সরকারি প্রণোদনা চেয়েছি। করোনা পরবর্তী সময়ে আমরা দক্ষ শ্রমিক পাঠানোর জন্য কাজ করব। যাতে কোনো দুর্যোগ আসলেও আমাদের কর্মীদের কোনও সমস্যা না হয়।

শামীম আহমেদ চৌধুরী বলেন, অনেকে বলছে সৌদি বা অন্য দেশ থেকে ৮ থেকে ১০ লাখ লোক দেশে ফেরত আসবে। এ তথ্য সঠিক নয়। করোনাভাইরাস পরবর্তী সময়ে দেশগুলো যখন কাজ উন্মুক্ত করে দেবে তখন সব কর্মী আবার কাজে যোগদান করতে পারবেন।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)১৫ জুলাই, বুধবার – কুয়েত সময় : সন্ধ্যা ৭.৩০ টা, বাংলাদেশ সময় : রাত ১০.৩০ টা সঞ্চলনায় : আ. হ জুবেদ, বিশেষ প্রতিনিধি-আকাশযাত্রা অতিথি :শরীফ মোহাম্মদ মিজান, প্রবাসী সাংবাদিক, কুয়েতমো. জালাল উদ্দিন, প্রবাসী সাংবাদিক, কুয়েতআল আমিন রানা, প্রবাসী সাংবাদিক, কুয়েতসাদেক রিপন, প্রবাসী সাংবাদিক, কুয়েত

Posted by AkashJatra on Wednesday, July 15, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...