ভারতে ট্রেন থেকে নারীসহ ১১ বাংলাদেশি উদ্ধার

0

ভারতের মহারাষ্ট্রের নাগপুরে ১১ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার রাতে নাগপুরের রেল স্টেশনে একটি ট্রেন থেকে তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, তাদের মধ্যে ৯ জন শ্রমিক হিসেবে কাজের জন্য গেছেন এবং দু’জন নারী যৌনকর্মী হিসেবে কাজ করার অভিযোগে আটক হয়েছেন। তারা সবাই পাচারের শিকার হয়েছেন।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়, সিটি পুলিশ এবং মহারাষ্ট্র অ্যান্টি-টেররিজম স্কোয়াড (এটিএস) ১১ জন বাংলাদেশি নাগরিককে উদ্ধার করেছে। তাদেরকে সস্তা শ্রম এবং যৌনকর্মী হিসেবে গুজরাটে পাচার করা হয়েছিল। গতকাল বুধবার একজন কর্মকর্তা এ কথা বলেছেন।

নাগপুর পুলিশের ক্রাইম ব্রাঞ্চ এবং মহরাষ্ট্র অ্যান্টি-টেররিজম স্কোয়াড জানিয়েছে, আন্তর্জাতিক একটি মানব পাচারকারী চক্রকে চিহ্নিত করা সম্ভব হয়েছে।

দ্য হিন্দু এক প্রতিবেদনে জানিয়েছে, উদ্ধারকৃত বাংলাদেশিদের ভুয়া পরিচয়পত্র দিয়ে ভারতে প্রবেশ করানো হয়েছে। পশ্চিমবঙ্গের হাওড়া থেকে মুম্বাই যাওয়ার পথে নাগপুর রেল স্টেশনে তাদেরকে হেফাজতে নেয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পুলিশ বলছে, আটকদের মধ্যে দুই নারী রয়েছেন। তাদেরকে যৌনকর্মী হিসেবে পাচার করা হয়েছে। অন্যদের দিয়ে দিনমজুরের কাজ করানো পরিকল্পনা ছিল পাচারকারীদের। তবে এ ব্যাপারে তদন্ত এখনো চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন