ভারতের সঙ্গে ফ্লাইট ৩ সেপ্টেম্বর থেকে

0

ভারত ও বাংলাদেশের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় আগামী ৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট পুনরায় শুরু হবে।

দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দেওয়া প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আজ ভারত কর্তৃপক্ষ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

শনিবার (২৮ আগস্ট) ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে টুরিস্ট ভিসাধারী যাত্রীদের ওই তারিখ থেকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রাথমিক পর্যায়ে ভারত সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে স্পাইসজেট সপ্তাহে তিনটি, ইন্ডিগো সপ্তাহে দুটি ও এয়ার ইন্ডিয়া সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

তবে, বাংলাদেশ থেকে সপ্তাহের কোন দিন কোন ফ্লাইট চলবে তা এখনও জানানো হয়নি।

আরও পড়তে পারেন : বঙ্গোপসাগরে সম্প্রসারণ হচ্ছে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে

বেবিচক গত ৪ আগস্ট ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় ১১ আগস্ট থেকে ফ্লাইট পুনরায় শুরুর অনুমোদন চেয়ে চিঠি দেয়।

পরে, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন ১৭ আগস্ট জানিয়েছিলেন যে ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে ফ্লাইট চালু হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও ২২ আগস্ট থেকে ভারতের সঙ্গে সপ্তাহে দুটি ফ্লাইটের ঘোষণা দিয়েছিল।

কিন্তু, ওই চিঠির পরিপ্রেক্ষিতে ভারতের কাছ থেকে কোনো জবাব না আসায় ফ্লাইট চালুর বিষয়ে এতদিন পর্যন্ত কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন