বেনাপোল দিয়ে ১৩ দিনে ৩৪ হাজার ভ্রমণার্থীর যাতায়াত

0
Travelion – Mobile

করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারতে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বেড়েছে।

গত ১৩ দিনে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ২ দেশের মধ্যে যাতায়াত করেছেন ৫৫ হাজার ৫২৮ জন যাত্রী। এসব যাত্রীদের মধ্যে ভারতে গেছেন ১৯ হাজার ৬৮৯ জন এবং ভারত থেকে ফিরেছেন ১৫ হাজার ৫৩৯ জন।

ইমিগ্রেশন সূত্র জানায়, ১ মে থেকে ১৩ মে পর্যন্ত বেনাপোল দিয়ে ২ দেশের মধ্যে ৫৫ হাজার ৫২৮ জন যাত্রী যাতায়াত করেছেন। যাত্রী সেবা বাড়াতে ইতোমধ্যে ইমিগ্রেশনে কাউন্টারের সংখ্যা বাড়ানো হয়েছে।

amar lab – mobile

রোগী, বৃদ্ধ ও মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারে সেবা দেওয়া হচ্ছে। যাত্রীরা যাতে দ্রুত পাসপোর্টের কার্যক্রম শেষ করতে পারেন, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

ভারতগামী পাসপোর্ট যাত্রী আমিনুর রহমান জানান, করোনায় ভারত ভ্রমণে নানা শর্তের কারণে এতদিন সেদেশে যেতে পারেননি। তবে এখন সব শর্ত তুলে ভিসা সহজ হওয়ায় ভারতে যাচ্ছেন চিকিৎসা করাতে। বাংলাদেশে ভোগান্তি কিছুটা কমলেও ভারতের পেট্রাপোল ইমিগ্রেশনে পুলিশের জনবল কম থাকায় ভোগান্তি বেড়েছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রোদ-বৃষ্টিতে ভিজে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। জনবল বৃদ্ধি আর যাত্রী ছাউনি তৈরি করা হলে এ দুর্ভোগ থেকে মুক্তি মিলবে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, ‘করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় বেনাপোল দিয়ে বেড়েছে যাত্রী পারাপার। প্রতিদিন ৪ হাজার যাত্রী পারাপার করছেন ভারতে। যাত্রী সেবা বাড়াতে ইতোমধ্যে ইমিগ্রেশনে কাউন্টার সংখ্যা বাড়ানো হয়েছে। অসুস্থ রোগী, বৃদ্ধ ও মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারে দ্রুত সেবা দেওয়া হচ্ছে। যাত্রীরা যাতে দ্রুত পাসপোর্টের কার্যক্রম শেষ করতে পারেন, সেজন্য ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।’ সূত্র : দ্য ডেইলি স্টার

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন