‘বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক ক্যারিয়ার’ হয়ে উঠেছে তার্কিশ এয়ারলাইন্স

0

তুরকিয়ের (সাবেক তুরস্ক) জাতীয় বিমান সংস্থা তার্কিশ এয়ারলাইন্স জুলাই এবং আগস্ট মাসে নতুন রেকর্ডে উড়েছে। কারণ পতাকাবাহী সংস্থাটি তার আসন ক্ষমতা ১৪ শতাংশ বৃদ্ধি করেছে যখন সেক্টরটি বিশ্বব্যাপী সঙ্কুচিত হয়েছে।

১২ সেপ্টেম্বর বিমানসংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামারি চলাকালীন আকাশে তার প্রতিযোগীদের থেকে নিজেকে আলাদা করে, তার্কিশ এয়ারলাইন্স বিমান শিল্পের সবচেয়ে কঠিন সময়ের পরে রেকর্ডের সাথে তার উত্থান অব্যাহত রেখেছে।

মাসিক যাত্রী ট্রাফিক ফলাফল অনুযায়ী, গ্লোবাল ক্যারিয়ার ২০২২ সালের জুলাই এবং আগস্ট মাসে ৭.৮ মিলিয়ন যাত্রী বহন করে মাসিক যাত্রী গণনার প্রাক-মহামারী রেকর্ড ভেঙেছে।

আরও পড়তে পারেন : জার্মানিতে লুফথানসার পাইলটদের ধর্মঘট, ৮০০ ফ্লাইট বাতিল

পতাকাবাহী তার্কিশ এয়ারলাইন্সের সাফল্যে বোর্ডের চেয়ারম্যান ও কার্যনির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক ড. আহমেত বোলাত বলেন, “আন্তর্জাতিক ফ্লাইটে আসন সংখ্যার ক্ষেত্রে আমরা বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক ক্যারিয়ার।”

তিনি বলেন, “বিশ্বব্যাপী মহামারি হ্রাসের প্রভাবের সাথে, বিমান চালনা খাতে বিশ্বব্যাপী প্রতিযোগিতা একটি উচ্চ স্তরে অব্যাহত রয়েছে যেখান থেকে এটি ছেড়ে গিয়েছিল। সঙ্কটের সময় পারফরম্যান্সসহ একটি অনুকরণীয় এয়ারলাইন হিসেবে, আমরা সঙ্কট কেটে যাওয়ার পরেও সাফল্যের পথে উড়তে পেরে খুশি’।

“আমাদের লক্ষ্য ছিল আমাদের ২০১৯ সালের পারফরম্যান্সকে অতিক্রম করা, যা আমরা আমাদের ৬৫ হাজার শক্তিশালী কর্মশক্তির প্রচেষ্টায় তা করতে পেরেছি”, ড. আহমেত যোগ করেন।

আরও পড়তে পারেন : ওমানে ফ্লাইটের ইঞ্জিনে আগুন, অল্পের জন্য বাঁচলেন ১৫১ আরোহী!

তিনি আরও বলেন, “যদিও উপলব্ধ আসন কিলোমিটারে আগস্ট মাসে বিমান চলাচল খাত ২০১৯ সালের তুলনায় ১৯ শতাংশে সঙ্কুচিত হয়েছিল , আমরা একই মেট্রিকে ১৪ শতাংশ বৃদ্ধি পেয়েছি৷ এইভাবে, আগস্ট পর্যন্ত, উপলব্ধ আসনের ক্ষমতার ক্ষেত্রে আমরা আন্তর্জাতিক ফ্লাইটে বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক ক্যারিয়ার হয়ে উঠি৷ । আমাদের পরিবারের প্রতিটি সদস্য এই সাফল্যে অবদান রেখেছেন।

Turkish Airlines

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন