বিশ্বকাপ ভক্তদের বিনামূল্যে ভিসার প্রক্রিয়া শুরু করেছে ওমান

0

কাতার বিশ্বকাপ ২০২২-এর দর্শক-ভক্তদের বিনামূল্যের ভিসায় প্রবেশের ভ্রমণের সুযোগ দিচ্ছে ওমান।

এ লক্ষ্য ভিসা আবেদন প্রক্রিয়া শুরু করেছে রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। কাতারের হায়া কার্ডধারীরাই শুধু এ সুযোগ পাবেন।

বৃহস্পতিবার আরওপি জানিয়েছে,’ওমান বিশ্বকাপ ভক্তদের বিনামূল্যে মাল্টিপল-এন্ট্রি ই-ভিসা দিবে। ভিসা ৬০ দিনের জন্য বৈধ এবং ই-ভিসা ওয়েবসাইটের মাধ্যমে দুবার বাড়ানো যেতে পারে।

Travelion – Mobile

ওমানের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

‘প্রযোজ্য নিয়ম অনুসারে ওমানে থাকাকালীন এটি অন্য বিভাগেও পরিবর্তন করা যেতে পারে’, আরওপি বলেছে।।

অধিকন্তু, হায়া কার্ডধারীরা ওমানে থাকার জন্য তাদের প্রথম ডিগ্রির পরিবারের সদস্যদের সাথে আনতে এবং প্রযোজ্য শর্তে তাদের ভিসা অন্যান্য বিভাগে পরিবর্তন করতে পারবেন।

কাতারের হায়া কার্ড অর্জনের পর, ই-ভিসা ওয়েবসাইট (evisa.rop.gov.om) এর মাধ্যমে একটি আবেদন এবং সঙ্গে ফ্লাইট টিকেট, ছবি, পাসপোর্ট কপি এবং হোটেল রিজার্ভেশনের (ওমান) নিশ্চিতকরণের সংযুক্ত করে জমা দিয়ে ওোমানের ই ভিসা পাওয়া যেতে পারে।

আরও পড়তে পারেন : বিনা ভিসায় ওমান প্রবেশের সুযোগ জিসিসি দেশের প্রবাসীদের

জিসিসি অঞ্চলে বিশ্বকাপের আয়োজক উদযাপন, এটিকে সফল করতে কাতারের প্রচেষ্টাকে সমর্থন এবং বিশ্বকাপ ভক্তদের গ্রহণ করতে এবং তাদের সুবিধাজনক ও ব্যতিক্রমী অভিজ্ঞতা দিতে সক্ষম একটি প্রধান শহর হিসেবে মাস্কাটকে উন্নীত করার প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়াও, বিশ্বকাপ কার্যক্রমকে সমর্থন করার অংশ হিসেবে, মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে দ্রুত ইমিপ্রেসন লেন, ওমান কনভেনশন এবং প্রদর্শনী কেন্দ্রে একটি ৯০০০ বর্গমিটারের একটি বিশ্বকাপ উৎসব গ্রাম এবং ওমান জুড়ে অনুষ্ঠিত অন্যান্য কার্যক্রমের একটি হোস্ট থাকবে।

ওমানের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

‘ওমান কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারের ফ্যান ভিলেজ বিশ্বকাপ চলাকালীন আন্তর্জাতিক কোম্পানির সহযোগিতায় বিভিন্ন ধরনের কার্যক্রম ও অনুষ্ঠানের আয়োজন করবে,’ ঐতিহ্য ও পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন