বিশেষ ফ্লাইটে ফ্রান্সে ফিরলেন ২৪৭ প্রবাসী বাংলাদেশি

0

করোনা পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া ২৪৭ জন প্রবাসী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট ফ্রান্সে পৌঁছেছে। বাংলাদেশ দূতাবাস প্যারিসের সার্বিক সহযোগিতায় এবং অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) ও ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

বুধবার বেলা ১১টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৪৭ জন যাএী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ এ ফ্লাইট ফ্রান্সের স্থানীয় সময় বিকাল ৫ টায় দেশটির চার্লস দ্য গল (সিডিজি) বিমানবন্দরে অবতরণ করে।

আগের খবর : বিশেষ ফ্লাইটে পর্তুগালে ফিরলেন ২২০ বাংলাদেশি

অল ইউরোপিয়ান এসোসিয়েশন অব বাংলাদেশ (আয়েবা) এর মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে ফ্রান্সের রেসিডেন্ট কার্ডধারী প্রবাসীরা বাংলাদেশে গিয়ে আটকা পড়েন, তাদের অনুরোধের প্রেক্ষিতে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

এ ফ্লাইটের যাত্রী কুমিল্লার আব্দুস সালাম জানান, ছুটিতে দেশে গিয়ে করোনার লকডাউনে পড়ে যাই, ইতোমধ্য রেসিডেন্ট পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং নিজের ব্যবসা-বাণিজ্য নিয়ে ভীষণ দুশ্চিন্তায় পড়ে যাই, তবে এখন ফিরতে পেরে স্বস্তি পাচ্ছি।

আগের খবর : বিশেষ ফ্লাইটে ইতালি ফেরত বাংলাদেশির করোনা পজিটিভ

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে বিশেষ ফ্লাইটে আগত যাত্রীদের স্বাগত জানান ও শুভেচ্ছা বিনিময় করেন। তিনি এ বিশেষ ফ্লাইট আয়োজনের উদ্যোগ গ্রহণের জন্য ফ্রান্স আওয়ামী লীগ, আয়েবা, বাংলাদেশ বিমান এবং বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাষ্টকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন এ বিশেষ ফ্লাইট পরিচালনার যাবতীয় অনুমোদন অতি দ্রুততার সাথে প্রদানের জন্য ফরাসি সরকারকেও ধন্যবাদ জানান। তিনি আগত প্রবাসী বাংলাদেশিদের ফরাসি তথা সংশ্লিষ্ট দেশের সরকারের কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টাইন/হোম আইসোলেশনে থাকার জন্য আহবান জানান।

করোনাভাইরাস মোকাবেলায় এনজিওর ভূমিকা

AkashJatra Presents করোনাভাইরাস মোকাবেলায় এনজিওর ভূমিকাGuest: ডাঃ সাজ্জাত রাহাত হোসেন, জেনারেল ম্যানেজার, হেলথ প্রোগ্রামসস্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনহালিমা-তুস-সাদিয়া, সিনিয়র ম্যানেজার, প্রোগ্রামস, স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনHost: তাহসিন মাহমুদ সোলায়মান

Posted by AkashJatra on Sunday, June 7, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...