বাহরাইনে ফিরছেন ৮০০ বাংলাদেশি, দেশে ফিরবেন ৬০০ জন

1

করোনা পরিস্থিতিতে দেশে আটকেপড়া ৮০০ জন বৈধ ভিসার বাংলাদেশিকর্মী বাহরাইনে কর্মস্থলে ফিরে যাচ্ছেন। সেই সঙ্গে বাহরাইন থেকে দেশে ফিরে আসবেন ৬০০ জন প্রবাসী বাংলাদেশি।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ ও ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালনায় আগামী ২২ ও ২৬ জুনের বিশেষ দুটি ফ্লাইটে এই ব্যবস্থা করা হয়েছে।

এই তথ্য নিশ্চিত করে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ নজরুল ইসলাম সাংবাদিকদের জানান, বাহরাইন থেকে শারীরিক অসুস্থতা ও জরুরি পারিবারিক কারণে অনেকেই ফিরতে চান। অন্যদিকে ছুটিতে গিয়ে বাংলাদেশে আটকা পড়া প্রায় তিন হাজার কর্মীও ফিরতে চান। এই পরিস্থিতিতে বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

দূতাবাস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে যেসব বাংলাদেশি বিশেষ ফ্লাইটে চড়ে মানামা যাবেন, তাঁদের জনপ্রতি ভাড়া দিতে হবে ৪২ হাজার টাকা। আর বাহরাইন থেকে যাঁরা দেশে ফিরবেন, তাঁদের প্রত্যেককে ভাড়া গুনতে হবে ৩৫ হাজার টাকা।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী সোমবার পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৬৭ জন, যার মধ্যে ১৩ হাজার ২৬৭ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ৪৬ জন।

ঈদের ছুটির পর থেকে বাহরাইনের জীবনযাত্রা ধীরে ধীরে স্বাভাবিক হতে যাচ্ছে। বিভিন্ন প্রতিষ্ঠান খুলতে শুরু করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...