বাহরাইনে প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্য সেবায় কল সেন্টার চালু

বাহরাইনের প্রবাসী বাংলাদেশিদের স্বাস্থ্য সেবা ও পরামর্শ দেওয়ার জন্য ‘প্রবাস বন্ধু কল সেন্টার’ চালু করেছে সরকার।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার (২০ মে) এই কল সেন্টারের উদ্বোধন করেন।

বুধবার (২০ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই কল সেন্টার উদ্বোধনের সময় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান যে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার ফোনে আলাপ হয়েছে। বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন যে, বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি শ্রমিকদের সে দেশ থেকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে না এবং সেদেশের কেউ অবৈধ থাকলে তাদের বৈধতা দেওয়া হবে।

Travelion – Mobile

প্রবাসীদেরকে এদেশের সম্পদ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা বর্তমান করোনা পরিস্থিতিতে ঘরে বসে নির্বিঘ্নে ডাক্তারদের নিকট থেকে এ সেবা নিতে পারবেন। অন্যান্য দেশেও এ সেবা চালু করা হবে।

ড. মোমেন আরও বলেন, বর্তমানে আধুনিক প্রযুক্তি আমাদের জীবনকে আরো উন্নত করছে। বিশেষ করে করোনাভাইরাসের কারণে উদ্ভূত বর্তমান পরিস্থিতিকে আলোচনা ও যোগাযোগ রক্ষা করতে অত্যন্ত সহায়ক হচ্ছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সক্রিয় প্রচেষ্টায়। তাঁরা ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার সুদূর প্রসারী চিন্তা করেছিলেন বলেই আমরা এ সুবিধা পাচ্ছি।

বাহরাইনে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম জানান, বাহরাইনের জনসংখ্যা প্রায় ১৫ লাখ হলেও সেদেশে প্রবাসী বাংলাদেশি আছে প্রায় ২ লাখ।

এরইমধ্যে বাহরাইনে অবস্থানরত ১২ জন চিকিৎসক স্বেচ্ছায় এ সেবা প্রদানের জন্য রেজিস্টেশন করেছেন। বাংলাদেশ থেকে ১০ জন ডাক্তার এ কল সেন্টারে সার্বিক সহযোগিতা করবেন।
বাহরাইনে অবস্থানরত প্রবাসী বাংলাদশিরা সকাল ৯টা থেকে রাত ৯টা এ চিকিৎসা সেবা নিতে পারবেন। সে দেশে অবস্থানকারী যে কোনো প্রবাসী নিম্নোক্ত নম্বরে ফোন করে চিকিৎসাসেবা ও পরামর্শ নিতে পারবেন:
হান্টিং নম্বর : +৮৮০৯৬১১৯৯৯১১১
ইমো নম্বর: ০১৪০০৬১১৯৯৫, ০১৪০০৬১১৯৯৬, ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮, ০১৯৫৮১০৫০২০
হোয়াটস অ্যাপ নম্বর: ০১৪০০৬১১৯৯৭, ০১৪০০৬১১৯৯৮।

এ ছাড়া এ সেবা সংক্রান্ত বিস্তারিত তথ্য ও পরামর্শ বাংলাদেশ সরকারের corona.gov.bd ওয়েবসাইট থেকেও প্রবাসীরা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগায়োগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, তথ্য ও যোগায়োগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিভাগের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!