বাহরাইনে প্রবাসীদের জন্য সাশ্রয়ী মূল্যে কোয়ারেন্টিনের ব্যবস্থা বাংলাদেশ সোসাইটির

0

বাহরাইনে প্রবাসী বাংলাদেশিদের জন্য কম খরচে কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে সরকার নিবন্ধিত সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি। এ লক্ষ্যের আল-হিলাল হসপিটালের সঙ্গে বাংলাদেশ সোসাইটির একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় আল -হিলাল হসপিটালে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলার তৌহিদুল ইসলামের উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ সোসাইটির কেন্দ্রীয় সভাপতি আসিফ আহম্মেদ ও আল-হিলাল হসপিটালের সিইও ডা. শরৎ চন্দ্রান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি মাজহারুল হক নয়ন, সাধারণ সম্পাদক সবুজ মিলন, সাংগঠনিক সম্পাদক আবুল বাসার, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মোমিন, প্রচার সম্পাদক ইব্রাহিম গালিব, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আলাউদ্দিন আহমেদ, হুরা টিমের সভাপতি হাশেম রানা, সিত্রা টিমের সভাপতি আবু ইউসুফ,মানামা টিমের সভাপতি ইসরাফিল আহমেদ এবং আল-হিলাল হসপিটালে কর্মকর্তারা।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, বাহরাইনফেরত প্রবাসীদের দশ (১০) দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নির্ধারিত হোটেল বিভিন্ন হাসপাতালের অধীনে রাখা হয়েছে। তাই শুধুমাত্র বাংলাদেশিদের জন্য আল-হিলাল হাসপাতালের মাধ্যমে কম খরচে মানসম্মত ও মনোরম পরিবেশে কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে বাংলাদেশ সোসাইটি।

সংগঠনটির সভাপতি আসিফ আহমেদ বলেন, ‘প্রবাসী বাংলাদেশিরা কোয়ারেন্টিনের জন্য হোটেল ভাড়া করতে গিয়ে দুর্ভোগে পড়েন। ১৮০ দিনার থেকে ২৫০ দিনার পর্যন্ত দশ দিনের প্যাকেজ গুনতে অনেক সাধারণ প্রবাসীর পক্ষে কষ্টসাধ্য হয়ে পড়ে। তাদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।’

চুক্তি অনুযায়ী ১৪০ দিনারের (বাংলাদেশি মুদ্রায় ৩১ হাজার ৫০০ টাকা) বিনিময়ে হাসপাতালের অধীনে তিন তারকা হোটেলে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকার সুযোগ পাবেন বাহরাইনফেরত প্রবাসী বাংলাদেশিরা। একইসঙ্গে তিন বেলা খাবার এবং কোয়ারেন্টিন শেষে বাধ্যতামূলক পিসিআর পরীক্ষাও অন্তভুর্ক্ত আছে এই প্যাকেজে।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ সোসাইটি কম খরচে করোনাভাইরাসের পিসিআর পরীক্ষার জন্য এসটার মেডিকেলের সঙ্গেও চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী ১০ বাহরাইনি দিনারে দেশগামী প্রবাসী বাংলাদেশিরা এই হাসপাতাল থেকে করোনা পরীক্ষা করতে পারবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন