বার্সেলোনায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

0

দলের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে স্পেনের কাতালোনিয়া জাতীয়তাবাদী দল (বিএনপি) ও তার অঙ্গ সংগঠন।

বার্সেলোনায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন

গত ৫ই জুন বার্সেলোনার স্থানীয় এক হলরুমে আয়োজিত সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবন, স্বাধীনতা সংগ্রাম এবং পরবর্তীতে স্বাধীন বাংলাদেশের উন্নয়ন যাত্রায় তার ভূমিকা তুলে ধরা হয়।

কাতালোনিয়া জাতীয়তাবাদী দলের সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে ও প্রচার সম্পাদক লায়েবুর রহমান এবং যুগ্ম সম্পাদক তুতিউর রহমানের যৌথ পরিচালনায় আলোচনা সভা ভিডিও কনফারেন্সে মাধ্যমে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, ইউকে জাতীয়তাবাদী দলের যুগ্ম সম্পাদক ডক্টর মুজিবুর রহমান।

এছাড়া স্হানীয় নেতা কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন কাতালোনিয়া বিএনপির সাধারন সম্পাদক আজমান আলী,কাতালোনিয়া বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ, কাতালোনিয়া বিএনপির অর্থ সম্পাদক আবু শাহেন, কাতালোনিয়া বিএনপির দপ্তর সম্পাদক সাহিন হোসেন , শিপলু আহমেদ নিয়াজী, কাতালোনিয়া যুব দলের সাধারন সম্পাদক ইফতাকার হুসেন কাসেম, যুব দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন মাসুদ, যুব দলের সহ সাংগঠনিক সম্পাদক হেলাল আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আক্কাস মিয়া, সান্তাকলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সালু, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উপদেষ্টা খালেদুর রহমান চৌধুরী, মাসুদ রানা, রেজু মিয়া, গুলাম রাব্বানী, হোসেন আহমেদ সুমন, সুমন আহমেদ, যুবদলের সহ সভাপতি জনি আহমেদ খান, রুহেল আহমেদ, যুবদলের সহ সভাপতি একে এম শাহাব উদ্দীন সুমন, এম এ আজাদ, যুবদলের দপ্তর সম্পাদক জাবেদ আহমেদ সুমন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জহির আহমেদ, জুহেল আমেদ, শাহ আলম এনাম, রাহেল আহনেদ, মাহতাব রাহমান, শাহআলম মিয়া, মো আলাল মিয়া, জুবের আহমেদসহ আরো অনেকে।

রকারের মিথ্যাচার ও অপপ্রচারের কথা উল্লেখ করে ডক্টর মুজিবুর রহমান বলেন, জিয়াউর রহমানের তৈরি করা রোডম্যাপ বা প্রতিষ্ঠানের বুনিয়াদগুলো এত শক্তিশালি ছিলো যে ত্রিশ বছর পরেও মাফিয়া তন্ত্রের নৈরাজ্যসব ভেঙ্গে ফেলতে পারে নাই । যার সুফল এখনও পাচ্ছে দেশের অর্থনীতি।

বক্তারা,বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতায় সরকারের নির্বিকার এবং প্রতিহিংসামুলক আচরনের নিন্দাসহ বাংলাদেশে বিগত এক দশকে সরকারের ফ্যাসিস্ট আচরনের তীব্র সমালোচনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন