বাংলাদেশে ভারতীয় ভিসা সেন্টার পরিচালনায় স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার চুক্তি নবায়ন

0

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) আরও ২ বছরের জন্য বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলো পরিচালনার এজেন্ট নিযুক্ত হয়েছে।

এই উপলক্ষে বুধবার (১০ আগস্ট) ঢাকার যমুনা ফিউচার পার্কে ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে (আইভ্যাক) একটি চুক্তি সই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কে. দোরাইস্বামী।

ভারতীয় হাইকমিশনের পক্ষে চুক্তিতে সই করেন বাংলাদেশে ভারতের ডেপুটি হাইকমিশনার ডক্টর বিনয় জর্জ। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষে সই করেন এসবিআই বাংলাদেশ অপারেশনের কান্ট্রি হেড অমিত কুমার।

Travelion – Mobile

ঢাকায় ভারতীয় ভিসা সেন্টারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশন এবং এসবিআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। হাইকমিশনার আইভ্যাক, ঢাকায় একটি ‘প্রায়োরিটি লাউঞ্জ’ও উদ্বোধন করেন। হাইকমিশনার এ সময় বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোর কার্যকারিতার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

আইভ্যাকে কিছু অতিরিক্ত পরিষেবা শিগগির শুরু হবে, যার মধ্যে আছে অনলাইন ফর্ম পূরণের সুবিধা, ফর্ম জমা দেওয়া, স্লট বুকিং, মোবাইল অ্যাপ।

২০০৫ সালের ডিসেম্বরে গুলশানে প্রথম আইভ্যাক খোলার পর থেকে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র পরিচালনা করে আসছে। ধীরে ধীরে এসবিআই সারাদেশে আরও অনেক আইভ্যাক খুলেছে। ঢাকার যমুনা ফিউচার পার্কের আইভ্যাক বিশ্বের বৃহত্তম ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র। বর্তমানে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বাংলাদেশে ১৫টি আইভ্যাক পরিচালনা করছে।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া একটি ভারতীয় পাবলিক সেক্টর ব্যাংক। ৩৫টি দেশে এর ২৫ হাজারেরও বেশি শাখা রয়েছে। এর মোট গ্রাহক সংখ্যা ৪৬ কোটিরও বেশি।

বাংলাদেশে আইভ্যাক পরিচালনার পাশাপাশি এসবিআই ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় ৩টি শাখার মাধ্যমে বাংলাদেশের জনগণকে সেবা দিচ্ছে।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন