বাংলাদেশিদের ভিসা জটিলতা নিরসনে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সহায়তা কামনা

0
Travelion – Mobile

বাহরাইনে বাংলাদেশিদের ভিসা জটিলতা নিরসনে উদ্যোগ নেওয়ার জন্য দেশটির পররাষ্ট্রমন্ত্রীর ড. আব্দুল লতিফ বিন রাশিদ আল জায়ানির কাছে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম। একই সঙ্গে বাংলাদেশ দূতাবাসের জন্য নিজস্ব জমি বরাদ্দ দেওয়ার আবেদনও জানিয়েছেন রাষ্ট্রদূত।

রোববার (২০ মার্চ) রাজধানী মানামায় বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাতে এই আবেদন জানান বাংলাদেশের রাষ্ট্রদূত।

করোনা পূর্ববর্তী সময়ে দেশে গিয়ে ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়া প্রায় ১০০০ প্রবাসীদের বাহরাইনে ফিরে আসতে পারছে না উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এ বিষয়ে বাহরাইন সরকারের সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের কাছে একাধিকবার ভিসার মেয়াদোত্তীর্ণ প্রবাসীদের তালিকা দেওয়া হয়েছে। কিন্তু বিষয়টি এখনো সুরাহা হয়নি।

এছাড়া সাম্প্রতিককালে সাধারণ জনগণ, সরকারি কর্মকর্তা (সরকারি কাজে), এমনকি কূটনীতিকসহ তাদের পরিবার ভিসা পেতে জটিলতা হচ্ছে জানিয়ে, এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করেন রাষ্ট্রদূত।

পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রাশিদ আল জায়ানি, এ ব্যাপারে তার পক্ষ থেকে সম্ভাব্য সবধরনের সহায়তার আশ্বাস দেন।

amar lab – mobile

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাহরাইনে নিজস্ব জমিতে দূতাবাস নির্মাণের আগ্রহী বাংলাদেশ। এই আগ্রহের কথা জানিয়ে রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম বাহরাইন সরকার থেকে দূতাবাসের জন্য নিজস্ব জমি বরাদ্ধের জন্য পররাষ্ট্রমন্ত্রীর সহায়তা চান। একই সঙ্গে তিনি বাংলাদেশে বাহরাইনের দূতাবাস স্থাপনেরও আহবান জানান।

বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ দূতাবাসকে নিজস্ব জমি বরাদ্দ দেওয়ার বিষয়টি বাহরাইন সরকার গুরুত্বের সাথে বিবেচনা করছে ।

এছাড়া রাষ্ট্রদূতইসলাম, বাহরাইনের বাদশাহ’র উপহার দেওয়া জমিতে বাংলাদেশ সরকারের অর্থায়নে বাংলাদেশ স্কুল বাহরাইনের নির্মাণ প্রকল্পের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করে তার সহযোগিতা কামনা করেন।

সৌজন্য বৈঠকে রাষ্ট্রদূত নজুরুল ইসলাম কোভিডকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন অগ্রযাত্রার সাফল্যগাথা তুলে ধরেন। বিশেষ করে অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারাবাহিক ঈর্ষণীয় হার, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা অর্জন এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সক্ষমতা অর্জনে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতির বিষয়ে আলোকপাত করেন।

সাক্ষাতের শুরুতে রাষ্ট্রদূত বাহরাইনি পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সফরের জন্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। পররাষ্ট্রমন্ত্রী আমন্ত্রণপত্রটি আন্তরিকভাবে গ্রহণ করেন এবং শীঘ্রই ঢাকা সফরের আগ্রহ প্রকাশ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন