বাংলাদেশসহ ৫ দেশের জন্য ওমরাহ পালনে নতুন নিয়ম

0

বাংলাদেশসহ পাঁচ দেশের মানুষের জন্য পবিত্র ওমরাহ পালনে নতুন নিয়ম বেঁধে দিয়েছে সৌদি সরকার। ওমরাহ ভিসার জন্য আঙুলের ছাপ দিয়ে নিবন্ধন করতে হবে আগ্রহীদের। বাংলাদেশ ছাড়াও এ তালিকায় রয়েছে যুক্তরাজ্য, তিউনিসিয়া, কুয়েত এবং মালয়েশিয়া।

হাজীদের ভ্রমণ দুর্ভোগ দূর করার লক্ষ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানায় সৌদি কর্তৃপক্ষ।

ওমরাহ পালনকারীর ইমিগ্রেশনসহ বিমানবন্দরের যাবতীয় কাজ সম্পন্ন করা হয় নিজ দেশ থেকেই। এবার এর সঙ্গে যুক্ত হয়েছে ভিসার জন্য আঙুলের ছাপ পদ্ধতি।

Travelion – Mobile

এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

ঘরে বসেই মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে ওমরাহ ভিসার জন্য আঙুলের ছাপও দিতে পারবেন তারা। এর জন্য সৌদি ভিসা বায়ো নামের অ্যাপ ডাউনলোড করে ভিসার ধরন বেছে নিতে হবে। এরপর পরিচয় যাচাই করার জন্য পাসপোর্ট স্ক্যানে চাপ দিয়ে আবেদনকারীকে অবশ্যই সামনের ক্যামেরা থেকে একটি পূর্ণ মুখের ছবি তুলতে হবে। যাতে এটি পাসপোর্টে থাকা ব্যক্তিগত ছবির সঙ্গে মেলে। শেষে ক্যামেরার মাধ্যমে ১০ আঙুলের ছাপ ইলেকট্রনিকভাবে স্ক্যান করে নিলেই নিবন্ধন সম্পন্ন হবে।

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়, বাংলাদেশ, যুক্তরাজ্য, তিউনিসিয়া, কুয়েত এবং মালয়েশিয়া থেকে আগতদের জন্য অনলাইনে ওমরাহ ভিসা ইস্যু করতে আঙুলের ছাপ নিবন্ধনের নিয়ম শুরুর ঘোষণা দিয়েছে। সহজে ভিসা পেতে এ শর্ত অবশ্যই পূরণ করতে হবে।

এদিকে গত মাসে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় আবার সামাজিক দূরত্বের বিধিনিষেধ চালু করেছে সৌদি কর্তৃপক্ষ। সৌদি আরব সব জায়গায় মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য বাধ্যবাধকতা জারি করেছে।

এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন