বাংলাদেশকে করোনা-পরীক্ষার ৯৫ হাজার ‘র‍্যাপিড কিট’ দিয়েছে কোরিয়া

0

মানবিক সহায়তার প্রচেষ্টার অংশ হিসাবে, দক্ষিণ কোরিয়া সরকার বাংলাদেশকে করোনাভাইরাস দ্রুত পরীক্ষা করতে ৯৫,০০০ র‍্যাপিড কিট সরবরাহ করেছে।

রবিবার (৪এপ্রিল) ঢাকার দক্ষিণ কোরিয়া দূতাবাস জানিয়েছে, কোরিয়ার শীর্ষস্থানীয় টেস্ট কিট প্রস্তুতকারক এসডি বায়োসেনসরের কাছ থেকে নেয়া ৮ লাখ ডলার মূর্ল্যের অ্যান্টিজেন টেস্ট কিটের চালানটি গত মাসে স্বাস্থ্যসেবা অধিদফতরের (ডিজিএইচএস) কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

ডিজিএইচএস পরীক্ষার কিটগুলি আর্মি সেন্ট্রাল মেডিকেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল, এবং ঢাকা মেডিকেল কলেজ সহ সারাদেশে বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্রে বিতরণ করেছে। বাকী অংশটি ডিজিএইচএসের পরিকল্পনা অনুসারে যথাযথ কোর্সে মোতায়েনের অপেক্ষায় রয়েছে।

সংবাদ বিবৃতিতে কোরিয়ান দূতাবাস আন্তরিকভাবে আশা করছে, বাংলাদেশে করোনায় মৃত্যুর সর্বশেষ বৃদ্ধি এবং নতুনভাবে আক্রান্তের পরিসংখ্যানের সাথে সরবরাহ করা টেস্ট কিটগুলি স্বাস্থ্য কর্তৃপক্ষকে পরিস্থিতির আরও অবনতি রোধে দ্রুত সাফল্যের আনতে সহায়তা করবে।

২০২০ সালের ডিসেম্বরে কোরিয়ান সরকার মহামারী দ্বারা আক্রান্ত জরুরি প্রয়োজনে আর্থিক সহায়তা করতে বাংলাদেশকে তার অর্থনৈতিক উন্নয়ন সহযোগিতা তহবিল (ইডিসিএফ) থেকে ৫০ মিলিয়ন মার্কিন ডলার সহজ শর্তের ঋণ দিয়েছিল।

বিবৃতিতে যুক্ত করা হয়েছে, কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে কোরিয়ান সরকার বাংলাদেশের পক্ষে এবং সমর্থন অব্যাহত রাখবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন