বাংলাদশি কর্মী পাঠানোর চূড়ান্ত হওয়ায় মালয়েশিয়ার রাজার সন্তুষ্টি

0

মালয়েশিয়ায় বাংলাদেশ থেকে কর্মী প্রেরণে দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং সম্প্রতি পদ্ধতি চূড়ান্ত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন মালয়েশিয়ার রাজা সুলতান অব্দুল্লাহ আহমেদ শাহ।

স্থানীয় সময় ৬ জুন রাজপ্রাসাদ ইস্তানা নেগারায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ারের সৌজন্য সাক্ষাতের সময এই কথা বলেন রাজা ।

রাজা, বাংলাদেশি শ্রমিকদের কর্ম দক্ষতা প্রশংসা করেন এবং মালয়েশিয়ার উন্নয়নে তাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

Travelion – Mobile

তিনি বন্ধুত্বপূর্ণ দুইদেশের মধ্যকার পারস্পরিক বাণিজ্য ও বিনিয়োগে সহযোগিতা বৃদ্ধি এবং বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সৌজন্য সাক্ষাতের সময় মালয়েশিয়ার রাণীতুঙ্কু আজিজাহ আমিনাহ মায়মুনাহ এবং বাংলাদেশের হাইকমিশনারের সহধর্মিনী তাসলিমা সারোয়ার উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৯ ডিসেম্বর শ্রমিক পাঠানোর বিষয়ে মালয়েশিয়ার সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয় বাংলাদেশের। চলতি মাসের শুরুতে ঢাকায় অনুষ্ঠিত মালয়েশিয়ার মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের উপস্থিতিতে বাংলাদেশ-মালয়েশিয়া জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের (জেডব্লিউজি) বৈঠকেবিষয়টি চুড়ান্ত করা হয়।

চুক্তি অনুযায়ী প্রথম বছরেই দুই লাখ কর্মী যাওয়ার কথা রয়েছে । চলতি মাস থেকেই মালয়েশিয়ায় যেতে পারবেন বাংলাদেশি কর্মীরা, বৈঠক শেষে এমনটি ঘোষণা দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ ।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন