বরিশাল, যশোর রুটে আকাশপথে যাত্রী সংকট

পদ্মা সেতু উদ্বোধনের পর

0
Travelion – Mobile

পদ্মা সেতু উদ্বোধনের পর দক্ষিণগামী যাত্রীদের একটি বড় অংশ আকাশপথের পরিবর্তে সড়কপথে যাতায়াত করায় এয়ারলাইন্সগুলো ঢাকা থেকে যশোর ও বরিশালে রুটে যাত্রীসংকটে পড়েছে।

অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে, যাত্রী সংকটের কারণে দেশের তিনটি এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা ও নভোএয়ার, ঢাকা থেকে যশোর ও বরিশাল রুটে ভাড়া কমিয়েছে। তবে তাতেও আশানুরূপভাবে যাত্রী বাড়ছে না।

যাত্রী সংকটের মুখে আগামীকাল থেকে বরিশাল রুটে সাময়িকভাবে ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নভোএয়ার। অন্যদিকে বরিশাল রুটে বাংলাদেশ বিমানের প্রতি সপ্তাহে ৭টি ফ্লাইট চলাচল করলেও এখন থেকে সপ্তাহে ৩টি ফ্লাইট চলবে।

বিমানের এক কর্মকর্তা জানান, যশোর রুটে ভাড়া এখন ৩ হাজার ২০০ টাকা, বরিশাল রুটে ভাড়া ৩ হাজার টাকা। এই দুটি রুটে আগে ভাড়া ছিল সাড়ে ৩ হাজার টাকা থেকে ৩ হাজার ৭০০ টাকা।

amar lab – mobile

এছাড়া বরিশাল রুটে সাড়ে ৩ হাজার টাকা এবং যশোরের রুটে ৩ হাজার ৭০০ টাকা ভাড়া নিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগে এই দুটি রুটে ভাড়া ছিল সাড়ে ৪ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর বরিশাল ও যশোর রুটে যাত্রীর সংখ্যা কমেছে।

তিনি আরও বলেন, ‘জুন-জুলাইকে আকাশপথে ভ্রমণের জন্য “অফ সিজন” হিসেবে বিবেচনা করা হয়। জুন মাসে পদ্মা সেতু উদ্বোধনের পর সময় ও অর্থ সাশ্রয় হওয়ায় যাত্রীরা সেতু দিয়ে যাতায়াত করতে পছন্দ করছেন।’

ইউএস-বাংলা এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, পদ্মা সেতু উদ্বোধনের পর তাদের প্রায় প্রতিটি ফ্লাইটের এক তৃতীয়াংশ আসন ফাঁকা থাকছে।

তবে আগের মতোই ইউএস-বাংলা এয়ারলাইন্স যশোরে প্রতিদিন ৬টি এবং বরিশালে প্রতিদিন ২টি ফ্লাইট পরিচালনা করছে বলে জানান তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন