বঙ্গবন্ধু লেকচার সিরিজের ‘কী-নোট স্পিকার’ বান কি মুন

বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজন ‘বঙ্গবন্ধু লেকচার সিরিজে’র ৪র্থ পর্বে বঙ্গবন্ধুর ওপর কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখবেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন।

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে সেখান থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বান কি মুন।

আগামী ১৫ মার্চ ঢাকার ফরেন সার্ভিস একাডেমির মাল্টিপারপাস হলে সকাল ১০ টা ৫৫ মিনিট (দক্ষিণ কোরিয়া সময় দুপুর ১টা ৫৫ মিনিট অনুষ্ঠিত হবে ৪র্থ লেকচার সিরিজ।

Travelion – Mobile

লেকচার অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি প্রধান অতিথি এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন (সিনিয়র সচিব) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়া রাষ্ট্রদূত লি জ্যাং কিউন সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এছাড়া দক্ষিণ কোরিয়া রাজধানীর সিউল থেকে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম লেকচার আলোচনায় ভার্চুয়ালি অংশ নিবেন।

সিউল দূতাবাসের পক্ষ থেকে জুম লিংক https://zoom.us/j/92460011958?pwd=Zjl4TnpTWVLjclFuN0plc0dCeFd4Zz09 বা আইডি 92460011958 পাসওয়ার্ড 15032021-এর মাধ্যমে ৪র্থ ‘বঙ্গবন্ধু লেকচার সিরিজে’ যুক্ত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে আজ শুক্রবার সিউলে জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনের সঙ্গে লেকচার অনুষ্ঠানের বিষয়ে বৈঠক করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম। এ সময় তিনি বঙ্গবন্ধুর উপর ‘কি নোট’ উপস্থাপনে আগ্রহী হওয়ার মুনের প্রতি কৃতজ্ঞতা জানান।

গত বছরের ১ ডিসেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ‘বঙ্গবন্ধু লেকচার সিরিজ’। প্রথম লেকচারার হিসেবে বঙ্গবন্ধুর ওপর কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য দেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!