প্রবাস জীবনের ইতি টানলেন লেবানন বিএনপি নেতা খোরশেদ

তৃণমূল নেতাকর্মীদের বিদায় সংবর্ধনা

0

দীর্ঘ ৩২ বছরের প্রবাস জীবনের ইতি টেনে স্বদেশ প্রত্যাবর্তন করছেন লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা খোরশেদ আলম। রোববার রাতে কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশে ফিরছেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজলোর সন্তান খোরশেদ আলম লেবানন প্রবাসের দীর্ঘ রাজনৈতিক জীবনে বিএনপির ও সহযোগী অঙ্গ সংগঠনগুলোর সাংগঠনিক ভিত্তি গড়তে গুরুত্বপূর্ন ভুমিকা ও অবদান রাখেন।

সেই অবদানকে স্মরণ করে তাঁকে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দিয়েছে লেবানন বিএনপির তৃণমূল নেতাকর্মীরা। শনিবার (২ নভেম্বর ) লেবাননের আল মিরাইজিতে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটি আলবুরুজ শাখার সাধারন সম্পাদক শিহাবউদ্দিন শিহাবের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামুস শাখার সভাপতি আমির হোসেন।

বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটি লেবানন শাখার প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু, উপদেষ্টা মানিক মোল্লা, খোরশেদ আলম, আব্দুর রহমান আহাদ, তাজুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য মো. আবুল কাসেম ও ভাসানী মোল্লা, সহ সভাপতি মনির হোসেন, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আব্দুল কাইয়ূম, সাঈদা শাখার সভাপতি আল আমিন, আলগাজিয়া শাখার সভাপতি রিপন মাহমুদ, নাকাশ আদবাইয়া শাখার সভাপতি ফারুক গাজী, জুনি শাখার সাধারন সম্পাদক রাফি সরকার, এন্তালিয়াস শাখার সভাপতি পিন্টু মিয়া, আলবুরুজ শাখার সভাপতি মো. জাহের সরকার ও সাধারন সম্পাদক জাভেদ হোসাইন, মাকাল্লেস শাখার সভাপতি মো. শফিক ও জামুস শাখার সাধারন সম্পাদক আব্দুল খাইয়ূম।

এ ছাড়া সহযোগী সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি দিদার খাঁন ও জাতীয়তাবাদী যুবদলের সভাপতি গাজী রফিক সহ সিনিয়র সহ সভাপতি আব্দুল করিম সভায় বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন লেবানন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক হাবিব হাজারী, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, আয়েশাবক্কর শাখার যুগ্ম সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন, হাইছিলুম শাখার সাংগঠনিক সম্পাদক আবু কাউসার, জামুস শাখার সিনিয়র সহ সভাপতি আফসার উদ্দিন, শ্রমিক দলের যুগ্ম সাধারন সম্পাদক হৃদয় খান সহ ২১টি শাখার তৃণমূল নেতাকর্মীরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরাণ তেলওয়াত পাঠ করা হয়। মানপত্র পাঠ করেন সংগঠনটির জলদ্বীপ শাখার সাধারন সম্পাদক মো. হান্নান। পরে বিদায়ী উপদেষ্টার হাতে মানপত্র তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দরা।

বক্তারা বলেন, দীর্ঘ প্রবাস জীবনে তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থেকে নিরলসভাবে কাজ করে গেছেন। প্রবাসীদের সঙ্গে তার গড়ে উঠেছিল নিবিড় সম্পর্ক।

উপদেষ্টা খোরশেদ আলম তাঁর বক্তব্যে সকলের কাছে দোয়া কামনা করেন এবং সংগঠনের সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে তিনি সকলকে ঐক্যবদ্ধ ভাবে সংগঠনের উন্নয়নে সম্পৃক্ত থাকার জন্য অনুরোধ জানান।

সভায় দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনা করে নেত্রীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার আহবান জানান বক্তারা।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি, দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...