পিপিই নিয়ে করোনা-প্রতিরোধ লড়াইয়ে ইউএস-বাংলা

বিনামূল্যে সরবরাহ করবে হাসপাতালে

0

করোনাভাইরাস প্রতিরোধ লড়াইয়ে নিয়োজিত চিকিৎসক ও নার্সসহ চিকিৎসা কর্মীদের জন্য বিনামূল্য পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) সরবরাহ করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত এই সরবরাহ অব্যাহত রাখবে বেসরকারি বিমানসংস্থাটি।

সেমাবার (৩০ মার্চ) সংস্থার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চীন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী তৈরি পিপিই নিয়ে আসা হবে ইউএস-বাংলার নিজস্ব বিমানে। দেশের সব সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের চাহিদা সাপেক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্স তা সরবরাহ করবে।

এ জন্য মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোর পরিচালকরা ইউএস-বাংলার হটলাইন নম্বর: +৮৮০১৯২৯-৪১৭৩০৬-এ যোগাযোগ করে তাদের চাহিদা জানালে দ্রুততম সময়ে পৌঁছিয়ে দেওয়া হবে পিপিই ।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন,‘করোনাভাইরাস ঝড়ে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সংকটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেওয়া খুবই জরুরি। এ অবস্থায় আমরা পিপিই সরবরাহের মাধ্যমে চিকিৎসা সেবায় নিয়োজিতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশনস) কামরুল ইসলাম আকাশযাত্রাকে জানান, আগামীকাল মঙ্গলবার চীন থেকে পিপিই-এর প্রথম চালানটি দেশে এসে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

তিনি বলেন,”বিজ্ঞপ্তি জারির পর এরই মধ্যে দেশের অনেকগুলো সরকারি হাসপাতাল থেকে ফোনে চাহিদা প্রস্তাব আমরা পেয়েছি। মঙ্গলবার আসার সঙ্গে সঙ্গে দ্রুত হাসপাতালগুলোতে পিপিই সরবরাহের ব্যবস্থা করা হবে।”

হাসপাতালগুলোর চাহিদা অনুযায়ী সর্বোচ্চ সরবরাহের ব্যবস্থা করবে ইউএস-বাংলা। সে অনুযায়ী চীন থেকে পিপিই আমদানি অব্যাহত রাখা হবে বলে তিনি জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...