পাইলটদের বিনা বেতনে এক বছরের ছুটিতে পাঠাচ্ছে এমিরেটস

0

করোনা মহামারিতে বিশ্বজুড়ে এভিয়েশন ব্যবসার ধব্সের প্রেক্ষিতে দুবাই-ভিত্তিক বিশ্বখ্যাত বিমানসংস্থা এমিরেটস তার কিছু পাইলটকে ১২ মাসের বিনা বেতনের ছুটিতে পাঠাচ্ছে।

বিমান সংস্থাটি তার প্রতিভাবান ও দক্ষ কর্মীদের ধরে রাখতে অবৈতনিক ছুটি এবং ফ্ল্যাক্সজিবেল ওয়ার্ক-টাইম মডেলগুলির মতো বিভিন্ন উদ্যোগে কাজ করছে।

বুধবার এমিরেট জানিয়েছে যে, মহামারি পরবর্তী ব্যবসা পুনরুদ্ধারের জন্য তার প্রতিভা পুলটি রক্ষার জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিবৃতিতে বলা হয়েছে, “তবে আমাদের অপারেশন এবং ব্যয়ের ভিত্তিতে বর্তমান পরিস্থিতির প্রভাব সম্পর্কেও আমাদের বিবেচনা করা দরকার। পুরো কর্মীদল জুড়ে আমরা অবৈতনিক ছুটি এবং আরও নমনীয় ওয়ার্কিং টাইম মডেল সহ বিভিন্ন অফার বাস্তবায়ন করছি।”

“আমরা নিশ্চিত করতে পারি যে, ১২ মাসের জন্য আমাদের কিছু পাইলটকে অবৈতনিক ছুটির প্রস্তাব দিয়েছি, রিবাউন্ডের চাহিদা এবং আমাদের অপারেশনাল প্রয়োজনীয়তার উপর নির্ভর করে ডিউটিতে দ্রুত ফিরে আসার সম্ভাবনা নিয়ে। অবৈতনিক ছুটির সময় তাদের আবাসন, চিকিৎসা সুবিধা এবং অন্যান্য ভাতা অব্যাহত থাকবে,”বিমান সংস্থার মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন।

করোনার কারণে উড়োজাহাজ অলস বসে থাকায় খরচ কমাতে এবং নগদ বাঁচাতে গত জুনে আমিরাত তাদের কর্মচারীদের ছাটাই করা শুরু করেছিল।২০১৯-২০ অর্থ বছরে বিমান সংস্থাটির কর্মীর সংখ্যা ৬০ হাজারে দাঁড়িয়েছিল।

আন্তর্জাতিক এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইটা) পূর্বাভাস দিয়েছে যে, এভিয়েশন শিল্পের ২০১৯ সালের মোট আয় ৪ হাজার ৬৮৮ বিলিয়ন ডলারের তুলনায় ২০২১ সালে ৪৬ শতাংশ নেমে আসবে। আরও আশংখা করা হচ্ছে যে, ২০১৯ তুলনায় ২০২০ সালের পুরো বছরের ট্র্যাফিক ৬৬ শতাংশ হ্রাস পাবে। এর মধ্যে পযর্টন মওসুম ডিসেম্বরের চাহিদা ৬৮ শতাংশ হ্রাস পাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।