পর্তুগালে ভারতীয় ভেরিয়েন্টের ৬ করোনাক্রান্ত সনাক্ত

0

পর্তুগালে করোনাভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট ছয়টি মামলা সনাক্ত হয়েছে। দেশটির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের (আইএনএসএ) গবেষক জোও পাওলো গোমেজ এই তথ্য ঘোষণা করেছেন।

“গত সপ্তাহে আমরা এই জাতীয় রূপের প্রথম পাঁচটি ঘটনা সনাক্ত করেছি যেটিকে আমরা ভারতীয় ভেরিয়েন্টে বলছি। সবগুলি লিসবন এবং ট্যাগাস ভ্যালির সাথে সম্পর্কিত এবং আমরা যে জেনেটিক প্রোফাইলটি পর্যবেক্ষণ করতে পেরেছি, সে অনুযায়ী দেশে এই ভেরিয়েন্টের তিনটি পৃথক ভূমিকা উল্লেখ করে”, গবেষক বলেছেন।

জোও পাওলো গোমেজ আরও জানান যে, তিনি যখন ইনফারমেড বৈঠকে যাচ্ছিলেন, তখন তিনি গুলবেনকিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্সের কর্মীদের কাছ থেকে একটি কল পেয়েছিলেন যে তারা এই রূপটির আরও একটি ঘটনা সনাক্ত করেছে।

“সুতরাং পাঁচটি নয়, ভারতীয় ভেরিয়েন্টের এই শেষ সপ্তাহে এখন ছয়টি মামলা রয়েছে,” পর্তুগালের নতুন করোনভাইরাসের জেনেটিক রূপগুলির নজরদারি হালনাগাদ করার জন্য পর্তুগালের রাষ্ট্রপতি, বিভিন্ন দলের প্রতিনিধি এবংবিশেষজ্ঞরা নিয়ে বৈঠকে গবেষক বলেছিলেন।

জোও পাওলো গোমেজের মতে, এই সকল ফলাফল “প্রকৃত সময়ে এবং একটি সময়োচিত পদ্ধতিতে” স্বাস্থ্য অধিদফতর এবং আঞ্চলিক স্বাস্থ্য প্রশাসনকে (এআরএস) পৌঁছে দেওয়া হয়েছে যাতে “সময় মতো যোগাযোগের ট্র্যাকিং এবং অবরুদ্ধ করা হবে “।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন