পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট

0

পর্তুগালের করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণের দিকে যাচ্ছে। সরকারের নানা পদক্ষেপে স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন এবং ব্যবসা বাণিজ্য। তারই ধারাবাহিকতায় রাজধানী লিসবনে আয়োজিত হতে যাচ্ছে প্রবাসী বাংলাদেশিদের দ্বিতীয় টি ১০ ক্রিকেট টুর্নামেন্ট।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ৮টি দলের অংশগ্রহণে এই টুর্নামেন্ট শুরু হচ্ছে। এবারের আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমি, বিপিই ফকির ইউনিফে সোয়াল এবং পর্তুগাল বাংলা প্রেস ক্লাব।

এই উপলক্ষে স্থানীয় সময় শুক্রবার বিকেলে রাজধানী লিসবনের বাংলাদেশি অধ্যুষিত এলাকার একটি রেস্টুরেন্টে জার্সি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্য দেলোয়ার হোসেন, আবদুল ওয়াহিদ পারভেজ, মো. জাকির হোসাইন টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন। এ সময় অংশগ্রহণকারী ৮ দলের অধিনায়ক এবং টিম ম্যানেজার উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে অ পর্তুগালের সরকারি দল সোসালিষ্ট পার্টির নেতা এবং আসন্ন লিসবন সিটি করপোরেশন নির্বাচনে অ্যাসেম্বলি পদপ্রার্থী রানা তাসলিম উদ্দিন, পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের সহ-সভাপতি শাহিন সায়ীদ, বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশনের সভাপতি মাহবুবুল আলম, কমিউনিটি নেতা মিজানুর রহমান, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রনি মোহাম্মদ এবং পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমির প্রধান নির্বাহী রাসেল আহম্মেদ বক্তব্য রাখেন।

বক্তারা, বিদেশের মাটিতে এমন সাহসী উদ্যোগের প্রশংসা করে আয়োজকদের ধন্যবাদ জানান। দেশের ক্রিকেটের গৌরবোজ্জ্বল সময়ে বিদেশের মাটিতে এধরণের আয়োজন নিঃসন্দেহে দেশের সম্মান বৃদ্ধি করবে বলে উল্লেখ করেন তারা।

বক্তারা এসময় পর্তুগালে একটি ক্রিয়া সংগঠন গঠন করার উপর গুরুত্বারোপ করেন যেখানে ক্রিকেট, ফুটবল, হাডুডু এবং ব্যাডমিন্টন সহ নানা ধরনের খেলার আয়োজন করা সম্ভব হবে। এর জন্য কমিউনিটির উপস্থিত সকল নেতৃবৃন্দ সহযোগিতার আশ্বাস দেন। তাছাড়া প্রতি বছর এধরনের আয়োজন ধারাবাহিক ভাবে করার আহবান জানান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন