পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আয়োজন

0

পর্তুগালে মহামারিতে গত বছর কঠোর বিধিনিষেধের মধ্যে সময় কাটাতে হয়েছে প্রবাসীদের। তবে করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় পর্তুগাল সরকার লকডাউনসহ নানা বিধিনিষেধ তুলে দেওয়ায় সবার মাঝে ফিরে এসেছে প্রাণ চঞ্চলতা।

এরই পরিপ্রেক্ষিতে পর্তুগালের ঐতিহ্যবাহী সংগঠন ‘বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ পর্তুগাল’ প্রবাসীদের জন্য এক আনন্দ ভ্রমণের আয়োজন করেছে।

লিসবন থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরের পাহাড়, সমুদ্র ও মেরিন ড্রাইভের উদ্দেশ্য শতাধিক প্রবাসীকে নিয়ে সকাল ৯টায় ছুটে চলেন ভিলামোড়ার উদ্দেশ্য। যাত্রা পথে চারদিকের প্রকৃতির অপরুপ সৌন্দর্য সবাইকে আকর্ষণ করেছে।

সকলের অংশগ্রহণে আনন্দ আয়োজনকে ঘিরে ছিল কৌতুক, কুইজ প্রতিযোগিতা, হাড়ি-ভাঙাসহ নানা আয়োজন। সমুদ্র গোসল, মধ্যাহ্নভোজ এবং সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ পর্তুগালের সভাপতি তাহের আহমেদ চৌধুরী ও সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান খানের সার্বিক তত্ত্বাবধানে এবং সাংগঠনিক সম্পাদক রাজিব আল মামুনের সঞ্চালনায় বনভোজন আরও উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা শাহিন সাঈদ, হেদায়েতুল্লাহ বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ি জাকির হামিদী, মো. এনামুল হক, নাসির হোসেন, ফরীদুল ইসলাম, তানভীর ইসলাম, সাঈদুর রহমান, তাজউদ্দিন শোভন প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন