পর্তুগালে অভিবাসীদের কল্যাণে নিবেদিত বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন

0

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের নেতাদের সাথে মতবিনিময় করেছে কমিউনিটি সংগঠন বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

সোমবার সন্ধ্যায় লিসবনের বাংলাদেশি অধ্যুষিত এলাকা মাতৃ মনিজের একটি রেস্টুরেন্টে এই মতবিনিময় সভায় সংগঠনের সভাপতি তাহের আহমেদ এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান এবং কার্যকরী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া এসময় কমিউনিটির প্রবীন ব্যাক্তি ও আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে অ্যাসেম্বলি সদস্য পদে সোসালিষ্ট পার্টির প্রার্থী রানা তাসলিম উদ্দিনসহ কমিউনিটির সংগঠকরা উপস্থিত ছিলেন।

আলোচনায় পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি রনি মোহাম্মদ, সহ সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ সাংগঠনিক সম্পাদক তারিকুল হাসান আশিক, প্রচার সম্পাদক এনামুল হক এবং সংস্কৃতি সম্পাদক মহিউদ্দিন অংশ নেন।

আলোচনায় সংগঠনটির বিগত ৫ বছরে তাদের বিভিন্ন কর্মকাণ্ড এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। অভিবাসন প্রত্যাশী অসংখ্য মানুষকে বিভিন্ন সহযোগিতা ছাড়াও তাদের বৈধতা অর্জনে পরামর্শ এবং বাসস্থান ও কাজ ব্যবস্থা করে দেওয়াসহ নানা উদ্যোগের কথা উল্লেখ করেন।

আগের খবর : পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আয়োজন

তাছাড়া লিসবনে বাংলাদেশ কমিউনিটির শিশু কিশোরদের শারিরীক ও মানসিক বিকাশে ফুটবল ম্যাচ আয়োজন এবং তরুণ ও যুবকদের নিয়ে বাৎসরিক বিভিন্ন শিক্ষা সফর আয়োজনের কথা জানানঅ্যাসোসিয়েশনের নেতারা।

লিসবনে বাংলাদেশ কমিউনিটির নানা সমস্যা এবং তা সমাধানে প্রেস ক্লাবের ভূমিকা ও সহযোগিতা কামনা করেন।

উপস্থিত সংবাদকর্মীরা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে নানার প্রতিবন্ধকতা এবং সীমাবদ্ধ কথা উল্লেখ করে কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন। এসময় তারা সামাজিক সংগঠন সমূহের গঠনমূলক কাজ করতে উদ্বুদ্ধ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন