নেপালের সকল ভিসা সার্ভিস পুনরায় চালু

0

এক মাস পর নেপালের ইমিগ্রেশন বিভাগ ফের সকল ভিসা সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে। রবিবার থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাসস জানায়, ওই বিভাগের সিনিয়র একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

একজন স্টাফের শরীরে কোভিড-১৯ শনাক্তের পর গত ১০ আগস্ট ভিসা সার্ভিস বাতিল করে ইমিগ্রেশন বিভাগ। শনিবার এই বিভাগের তথ্য কর্মকর্তা রাম চন্দ্র তিওয়ারি বলেন, ভিসা সার্ভিস পুনরায় চালুর কারণে নেপালে অবস্থারনত বিদেশীরাই মূলত উপকৃত হবেন।

তিনি জানান, বিমানবন্দরে বিদেশীদের জন্যে এরাইভাল ভিসা সার্ভিসও চালু করা হবে। ইমিগ্রেশন বিভাগের তথ্য অনুযায়ী, বিদেশী পাসপোর্টধারী ১০ হাজারেরও বেশি লোক বর্তমানে নেপালে অবস্থান করছে।

বিভাগটি আরো বলছে, মহামারি পরিস্থিতির কারণে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত কোন ফি ও ক্ষতিপূরণ ছাড়াই তারা বিদেশীদের ভিসা সার্ভিস দেবে। কিন্তু অন্যদেরকে ১৫ ডিসেম্বর পর্যন্ত টুরিস্ট ফি দিয়ে ভিসা নবায়ন করতে হবে।

উল্লেখ্য, শনিবার পর্যন্ত নেপালে ৫৩ হাজার ১২০ জন করোনায় আক্রান্ত এবং মোট ৩৩৬ জন মারা গেছে।

দূরপ্রাচ্য উচ্চশিক্ষা ও গবেষণা: পর্ব ৬

দূরপ্রাচ্যে উচ্চশিক্ষা ও গবেষণা: পর্ব ৬ আলোচনার বিষয় "জাপানে বাংলাদেশি ডিভিএম গ্র্যাজুয়েটদের সুযোগ ও সম্ভাবনা"লাইভ: ১২ সেপ্টেম্বর, শনিবার, রাত ৭ .৩০ ( বাংলাদেশ), রাত ১০:৩০ ( জাপান)সমন্বয় ও সঞ্চালনায় : ড. নবীউল ইসলাম রবিন, সহকারী অধ্যাপক (নিউরোসায়েন্স), ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়, জাপানআলোচকবৃন্দ:১. ডা. মো. গোলজার হোসেন, (ডিভিএম, এমএস, পিএইচডি) , বিশেষভাবে নিযুক্ত সহকারি প্রফেসর, ওসাকা বিশ্ববিদ্যালয়, জাপান২. ডা. মো: আব্দুল মাসুম,(ডিভিএম, এমএস, পিএইচডি) , JSPS পোস্টডক্টরাল ফেলো, হোক্কাইডো বিশ্ববিদ্যালয়, জাপান৩. ডা. রায়হানা নাসরিন ফেরদৌসী, (ডিভিএম, এমএস), পিএইচডি শিক্ষার্থী, ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়, জাপান

Posted by AkashJatra on Saturday, September 12, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।