নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনে শিক্ষামন্ত্রী

0

জাতিসংঘের গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দিতে নিউইয়র্ক সফররত শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন।

এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকর এম তালহাসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সময় ১৬ সেপ্টেম্বর কনস্যুলেট পরির্দশনের সময় শিক্ষামন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিনিধি দল কনস্যুলেটের বিভিন্ন শাখার কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং কনস্যুলেটে আগত সেবাগ্রহীতা প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

Travelion – Mobile

কনসাল জেনারেল কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম কনস্যুলার ও কল্যাণ সেবাগুলাে আরো উন্নত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন । তিনি বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যেকার সম্পর্ককে আরো শক্তিশালী ও সম্প্রসারিত করার ক্ষেত্রে কনস্যুলেটের প্রচেষ্টার কথাও তুলে ধরেন।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিম উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে বৈঠকে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম
শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিম উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে বৈঠকে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম

ডা. দীপু মনি কনস্যুলেটের বর্তমান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে সেবার মান সমুন্নত রাখার ব্যাপারে কনস্যুলেট কর্মকর্তাদের আবহবান জানান।

তিনি বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের সম্পৃক্ততা ও ভূমিকার প্রশংসা করেন, বিশেষ করে করোনা মহামারীর সময়ে ভ্যাকসিন সরবরাহের বিষয়ে প্রবাসীদের অবদানের কথা স্মরণ করেন।

আরও পড়তে পারেন : নিউইয়র্কে সিলেট সরকারী এমসি কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দ্বি-পাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক কূটনীতিতে বাংলাদেশের অর্জনের কথা তুলে ধরেন।

ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, টেকনোলজি ট্রান্সফার, শিক্ষা ও গবেষণা বিষয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক আরো গভীরতর করার উপর তিনি গুরুত্বারোপ করেন।

কনসাল জেনারেল শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী ও প্রতিনিধি দলকে কনস্যুলেট এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিতভাবে অবহিত করে ।

আরও পড়তে পারেন : নিউইয়র্কে বাংলাদেশিসহ ১১’শ শিক্ষার্থীকে ‘স্কুল সাপ্লাইজ’ প্রদান

কনসাল জেনারেল ড. ইসলাম কনস্যুলেট সফরের জন্য শিক্ষা মন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী ও প্রতিনিধি দলের সকল সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন