নিউইয়র্কে বহুতল ভবনে আগুন, আহত ৩৮

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শনিবার (৫ নভেম্বর) ২০ তলা ভবনে আগুন লেছেছে। এ ঘটনায় অন্তত ৩৮ জন আহত হয়েছেন।

লিথিয়াম আয়ন ব্যাটারি থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিস কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানায় সংবাদ মাধ্যম সিএনএন।

যুক্তরাষ্ট্র প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

ফায়ার সার্ভিস কর্মকর্তা লরা কাভাং জানিয়েছেন, নিউইয়র্কের ম্যানহাটনের ৫২ নম্বর সড়কের একটি বাড়িতে আগুন লাগে। এতে বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে যে লিথিয়াম আয়ন ব্যাটারি থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে বলা হচ্ছে, সেটি ছোট বৈদ্যুতিক যানবাহনগুলোতে ব্যবহার করা হয়।

যুক্তরাষ্ট্রের ফায়ার সার্ভিসের চিফ ফায়ার মার্শাল ডান ফ্লাইন সিএনএনকে জানান, এ বছর ছোট যানে ব্যবহৃত লিথিয়াম আয়ন ব্যাটারি থেকে ২০০টিরও বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আরও পড়তে পারেন :
যুক্তরাষ্ট্রে জাতীয় সংবিধান দিবস উদযাপন
নিউইয়র্কে বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের বার্ষিক সম্মাননা
নিউইয়র্ক মাতলো লালন উৎসবে
যুক্তরাষ্ট্রে উদীচীর ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
যুক্তরাষ্ট্রের দিনাজপুর জেলা সমিতির নতুন কমিটি

ইলেকট্রনিক বাইক ও ইলেকট্রনিক স্কুটারের মতো বাহনগুলো ছোট যানের অংশ হতে পারে। শুধুমাত্র এ বছর এ ব্যাটারি থেকে ঘটা দুর্ঘটনায় ছয়জন মানুষ নিহত হয়েছেন।

চিফ ফায়ার মার্শাল ডান ফ্লাইন জানিয়েছেন, তারা সন্দেহ করছেন প্রথম যে অ্যাপার্টমেন্টটিতে আগুন লাগে সেখানে লিথিয়াম আয়ন ব্যাটারি সংবলিত কোনো যান ছিল। সেগুলো মেরামত করা হচ্ছিল। সেই ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন লাগে এবং পরবর্তীতে তা আরও ছড়িয়ে পড়ে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!