দেশে পর্তুগাল ছাত্রলীগ কর্মীর সহস্রাধিক বৃক্ষরোপন

0

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ “মুজিব বর্ষের আহবান, তিনটি করে গাছ লাগান” স্লোগান নিয়ে তিনমাস ব্যাপী বৃক্ষরোপন কর্মসুচি গ্রহণ করেছে।

এতে অনুপ্রাণিত হয়ে পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সদস্য লিসবন বাংলাদেশ কমিউনিটির প্রিয়মুখ জাহিদ হাসান সোহাগ ব্যক্তিগত উদ্যোগে নিজ এলাকা ভোলা জেলার বিভিন্ন জায়গায় বনজ, ফলজ ও ঔষধি প্রায় ১২০০ বিভিন্ন জাতের বৃক্ষরোপনের উদ্যোগ নিয়েছেন।

বৃক্ষরোপনের এমন আয়োজনের অনুভূতি প্রকাশে সোহাগ জানান, প্রতিবছর জন্মদিনে ভিন্ন কিছু করে থাকি, তবে এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি আমাকে আরো বেশি অনুপ্রানিত করেছে, তাই এবারকে আলাদাভাবে স্মরনীয় করতে আমার এলাকার এমন আয়োজনের ব্যবস্থা করি।

পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে ও বিশ্ব-উষ্ণায়ন নিয়ন্ত্রণ করতে বৃক্ষরোপন অত্যাবশ্যক, তাই তরুন সমাজকে এ ব্যাপারে কাজ করে আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে এগিয়ে আশার আহবান জানান।

প্রসঙ্গতঃ জাহিদ হাসান সোহাগ ২০১৬ ইউরোপে পাড়ি দেন। পারিবারিকভাবে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত থাকায় দেশের বাহিরে থাকলেও জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান আদর্শ বুকে ধারন ও লালন করে তার নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্য প্রবাসেও কাজ করে যাচ্ছেন।

করোনাময় বিশ্ব : কেমন আছেন স্পেনপ্রবাসী বাংলাদেশিরা

১৮ জুলাই, শনিবার – স্পেন সময় : বিকেল ৫.৩০ টা, বাংলাদেশ সময় : রাত ৯.৩০ টা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয় ও সহযোগিতা : কবীর আল মাহমুদ, লেখক ও সাংবাদিক, অতিথি এনায়েতুল করিম তারেক, সভাপতি, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনএম এইচ সোহেল ভূঁইয়া, সভাপতি, বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনকামরুজ্জামান সুন্দর, সাধারণ সম্পাদক বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনমো. মনোয়ার পাশা , সভাপতি, এসোসিয়েশন. কুলতুরাল দে সুনামগঞ্জ এন কাতালুনিয়া

Posted by AkashJatra on Saturday, July 18, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...