দেশে করোনায় পর্তুগালপ্রবাসীর মৃত্যু

0

ভাগ্য বদলাতে,জীবন সাজাতে ৬ বছর আগে পাড়ি দিয়েছিলেন ইউরোপে। থিতু হয়েছিলেন পর্তুগালে। ভাগ্যও ধরা দিয়েছিল। পেয়েছিলেন নাগরিকত্ব। সেই সুবাদে দেশে এসেছিলেন পরিবারকে নিয়ে যেতে। এই আসাই কাল হল তার। আর ফিরে যাওয়া হল না প্রবাস জীবনে। মারণঘাতি করোনায় অকালে না ফেরার দেশে ঠাই হল এই প্রবাসী বাংলাদেশি তরুণ রেমিট্যান্সযোদ্ধার।

তিনি পর্তুগালপ্রবাসী বাংলাদেশি আফতাব আহমেদ (৪৫)। দেশে এসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এই হতভাগ্য রেমিট্যান্সযোদ্ধা (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

পরিবার সূত্রে জানা গেছে, করোনাক্রান্ত হয়ে চিকিৎসয় থাকা অবস্থায় সোমবার (২৯ জুন) বিকেলে ঢাকার উত্তরার ইস্ট ওয়েস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

গত এপ্রিল মাসে পর্তুগাল থেকে লন্ডন হয়ে দেশে ফিরেন ঢাকা জেলার অধিবাসী আফতাব আহমেদ। স্ত্রীকে প্রবাসে নিতেই তার দেশে আসা।

মরহুমের পরিবার পর্তুগাল প্রবাসীসহ সকলের কাছে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চেয়েছেন।

পর্তুগালে বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ আফতাব প্রবাসী সমাজসেবামুলক সংগঠনগুলেোা ছাড়াও আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি ছিলেন আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক।

তার অকাল প্রয়াণে পর্তুগালে বাংলাদশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন সংগঠন ও কমিউনিটি ব্যক্তিত্ব সামাজিক যোগাযোগ মাধ্যমে গভীর শোক জানিয়েছে।

বাংলাদেশ ইসলামিক সেন্টার (সিআইবি), বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশন ইন পর্তুগাল, পর্তুগাল আওয়ামী লীগ সহ প্রবাসী সংগঠনগুলো শোকবার্তায় মরহুম আফতাব আহমেদের বিদেহী আত্মার মাগফেরাত করেছে এবং শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

এই রেমিট্যান্সযোদ্ধার অকাল প্রয়াণে আকাশযাত্রা পরিবার শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত করছি এবং শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রসঙ্গতঃ পর্তুগালে বসবাসরত অনেক প্রবাসী বাংলাদেশি করোনা আক্রান্ত হলেও দেশটির শৃঙ্খল চিকিৎসা ব্যবস্থায় সুস্থ হয়ে ওঠেছেন প্রায় সবাই।

এ পর্যন্ত দেশটিতে শুধু একজন প্রবাসী বাংলাদেশি করোনায় মারা গেছেন। তিনি হলেন ফেনী জেলার সোনাগাজী উপজেলার সন্তান জহিরুল ইসলাম বাপ্পি। গত ৫ মে তার মৃত্যু হয়।

করোনাময় বিশ্ব : কেমন আছেন পর্তুগালপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন পর্তুগালপ্রবাসী বাংলাদেশিরাঅতিথিরানা তসলিম উদ্দিন, সভাপতি, বাংলাদেশ ইসলামিক সেন্টার, পর্তুগালএনামুল হক, প্রবাসী উদ্যোক্তারনি মোহাম্মদ, আহবায়ক, বাংলা প্রেস ক্লাব, পর্তুগালসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক২৮ জুন, রোববার – পর্তুগাল সময় : বিকেল ৫ টা, ইউরোপ সময় : সন্ধ্যা ৬ টা, বাংলাদেশ সময় : রাত ১০ টা

Posted by AkashJatra on Sunday, June 28, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...