দেশে আটকেপড়া কুয়েতপ্রবাসী বাংলাদেশিদের অনলাইন নিবন্ধন

0

করােনা মহামারির কারণে সোয়া ৪ লাখেরও বেশি কুয়েতপ্রবাসী আটকে পড়ে আছেন নিজ দেশে কিংবা বাইরে । এর মধ্যে বাংলাদেশিদের সংখ্যা প্রায় ২৫ হাজার। যারা ফ্লাইট চলাচল বন্ধ বা নিষেধাজ্ঞার কারণে ফিরতে পারছেন না কুয়েতে। এ পরিস্থিতিতে কুয়েতের বাংলাদেশ দূতাবাস, দেশে আটকেপড়া কুয়েত প্রবাসী বাংলাদেশিদের বিশেষ সহায়তা দেওয়া জন্য উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ দূতাবাসের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কুয়েতপ্রবাসী বাংলাদেশি, যারা ছুটিতে দেশে গিয়ে চলমান করােনা (কোভিড -১৯) পরিস্থিতির কারণে বিমান চলাচল বন্ধ থাকায় নির্ধারিত সময়ে নিজ কর্মস্থলে ফিরতে পারছেন না তাদের তালিকা তৈরির জন্য বাংলাদেশ দূতাবাস, কুয়েত অনলাইন নিবন্ধন পদ্ধতি চালু করেছে ।

বাংলাদেশে আটকেপড়া সকল কুয়েতপ্রবাসীকে দূতাবাসের ওয়েবসাইটের নিবন্ধন লিংকে http://bdembassykuwait.org/database/ প্রবেশ করে নির্ধারিত ফরম পূরণ করার জন্যে অনুরােধ করা হচ্ছে।

দূতাবাস সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত কুয়েতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞায় রাখা বাংলাদেশসহ ৩২ দেশের আটকে পড়া নাগরিকদের নিজ কর্মস্থলে ফিরিয়ে আনার বিষয়ে কোন বিজ্ঞপ্তি প্রকাশ বা পদক্ষেপ গ্রহণ করেনি ।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আটকেপড়া কুয়েতপ্রবাসী বাংলাদেশিদের নিজ নিজ কর্মস্থলে ফিরিয়ে আনার জন্যে দূতাবাস সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। নিবন্ধন সংক্রান্ত সকল প্রকার হালনাগাদ তথ্যের জন্যে আটকেপড়া সকল কুয়েত প্রবাসী বাংলাদেশিদের দূতাবাসের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে নিয়মিত অনুসরণ করার জন্যে অনুরােধ করা হচ্ছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।