দেশের পর্যটনকেন্দ্রগুলোতে বিদেশিদের জন্য ক্যাসিনো রাখার সুপারিশ সংসদীয় কমিটির

0

দেশের পর্যটন কেন্দ্রগুলোতে বিদেশি পর্যটকদের জন্য ডেডিকেটেড ক্যাসিনোসহ তাদের বিনোদন উপযোগী ব্যবস্থা রেখে স্থাপনা নির্মাণের সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটি।

সোমবার (৪ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদ সদস্য ও কমিটির চেয়ারম্যান আ স ম ফিরোজ।

বৈঠকে বিদেশি পর্যটক আকর্ষণের জন্য ভিসা ও ইমিগ্রেশন পদ্ধতি সহজীকরণ এবং পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতের জন্য সুপারিশ করে কমিটি।

কমিটি কক্সবাজারের হোটেল শৈবাল, মোটেল প্রবাল ও উপলের জায়গা একত্রিত করে মাস্টার প্ল্যান তৈরি করে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ-সুবিধা সম্পন্ন পর্যটন স্থাপনা তৈরির জন্য সুপারিশ করে।

বৈঠকে কুয়াকাটার পর্যটন এলাকা সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে অগোছালো স্থাপনা নির্মাণ বন্ধ করে মাস্টার প্ল্যানের মাধ্যমে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ সুবিধা সম্বলিত পর্যটন স্থাপনা তৈরির জন্য সুপারিশ করা হয়।

এছাড়া, পর্যটন শিল্প বিকাশে আন্তর্জাতিক পর্যটন সংস্থাসহ দেশি-বিদেশি ট্যুর অপারেটরদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে তাদের সহযোগিতা নিতে কমিটি সুপারিশ করে।

বৈঠকে পর্যটন শিল্পে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে কার্যকর উদ্যোগ নিতে বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলোকে কাজে লাগানোর জন্য সুপারিশ করা হয়।

এছাড়া, পর্যটন শিল্পে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রকল্প বাস্তবায়নের প্রতিবন্ধকতা দূর করার বিষয়ে সুপারিশ করে কমিটি।

কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ, মির্জা আজম, মুহিবুর রহমান মানিক ও নাহিদ ইজাহার খান বৈঠকে অংশ নেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন