দক্ষিণ লেবাননে ইজরায়েল-হিজবুল্লাহ গোলাগুলি

0

বিতর্কিত ভূমি শেবা ফার্মসে হিজবুল্লাহ যোদ্ধারা ইজরায়েলি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। এ নিয়ে দু-পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটলেও এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সোমবার লেবাননের ডেইলি স্টার বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্রটি জানিয়েছে, ইজরায়েলি ট্যাংককে লক্ষ্য করে হিজবুল্লাহ যোদ্ধারা হামলা চালালে দু-পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। ইজরায়েল এই এলাকার চারপাশের পাহাড়গুলোতে গোলাবর্ষণ করে হামলার জবাব দেয়। পরে হিজবুল্লাহ ইজরায়েলি সামরিক পোস্টে গুলিবর্ষণ করলে পাল্টা জবাবে যুদ্ধবিমান পাঠায় ইজরায়েল।

ইজরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে যে, লেবাননের সাথে ইজরায়েলের উত্তর সীমান্তে একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং এলাকার বাসিন্দাদের ভেতরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। পরে তারা গোলান হাইটস বন্ধ করার নির্দেশও দেয়।

ইজরায়েলের এন১২ টিভি ইজরায়েলি বাহিনী এবং হিজবুল্লাহর মধ্য গুলি বিনিময়ের সংবাদ প্রচার করেছে এবং জানিয়েছে যে এই এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এক সপ্তাহ আগে দামেস্কের প্রান্তে ইজরায়েলি হামলায় এক হিজবুল্লাহ যোদ্ধা নিহত হওয়ার জেরে সিরিয়া ও লেবাননের সাথে ইজরায়েলের উত্তর সীমান্তে উত্তেজনা ছড়িয়েছে।

২০১৯ সালের আগস্ট মাসে দামেস্কে দুই হিজবুল্লাহ সদস্য নিহত হওয়ার পর হিজবুল্লাহ নেতা সৈয়দ হাসান নাসরুল্লাহ প্রতিজ্ঞা করেন যে ইজরায়েল যদি সিরিয়ার অভ্যন্তরে তাদের আর কোন যোদ্ধাকে হত্যা করে তাহলে তারা দাঁতভাঙ্গা জবাব দেবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...