জাপানে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ

0

জাপানে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ দায়িত্ব গ্রহণ করেছেন। শুক্রবার সকালে রাজধানী টোকিওতে বাংলাদেশ দূতাবাসে তিনি যোগদান করেন।

এ সময় নবনিযুক্ত রাষ্ট্রদূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ ও অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। এছাড়া জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন।

জাপানে রাষ্ট্রদূতের দায়িত্বে দেওয়া তিনি প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বাংলাদেশ-জাপান সম্পর্ক উন্নয়নে এবং প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করেন। রাষ্ট্রদূত এজন্য প্রবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রদূত হওয়ার আগে তিনি বাংলাদেশ সরকারের সচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সাথে কাজ করেছেন।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর এবং ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে এমএস করেন। পারিবারিক জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

দূরপ্রাচ্যে উচ্চ শিক্ষা ও গবেষণা- পর্ব ৪ – জাপানে বাংলাদেশি চিকিৎসকদের গবেষণার সুযোগ ও সম্ভাবনা

দূরপ্রাচ্যে উচ্চ শিক্ষা ও গবেষণা- পর্ব ৪জাপানে বাংলাদেশি চিকিৎসকদের গবেষণার সুযোগ ও সম্ভাবনা১৪ আগস্ট, শুক্রবার – জাপান : রাত ১০.৩০ টা , বাংলাদেশ : সন্ধ্যা ৭.৩০ টা সমন্বয় ও সঞ্চালনায় : ড. নবীউল ইসলাম রবিন, সহকারী অধ্যাপক (নিউরোসায়েন্স), ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়তত্ত্বাবধান : ওমর ফারুক হিমেলডা. তানিয়া তাবাসসুম নিসা ( বি.ডি.এস) মাস্টার্স শিক্ষার্থী, ওসাকা বিশ্ববিদ্যালয়, জাপানডা. মোহাম্মাদ আরিফ হোসেন (এম.বি.বি.এস, পিএইচ.ডি) চিফ রিসার্চ সায়েন্টিস্ট, শিন-ইউরিগাওকা জেনারেল হসপিটাল, জাপানডা. মো. মেহবুব হোসেন (এম.ডি, পিএইচ.ডি), সহযোগী অধ্যাপক ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয়, জাপান

Posted by AkashJatra on Friday, August 14, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।