চীনের শোক দিবসে বাংলাদেশ দূতাবাসের সংহতি

করোনাভাইরাসে প্রাণ হারানোদের স্মরণ

0

হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রাণ হারানো নাগরিকদের স্মরণে জাতীয় শোক দিবস পালন করেছে চীন।

আজ শনিবার (৪ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১০টায় পুরো দেশে একযোগে ৩ মিনিটের নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি। পাশাপাশি বিদেশি প্রত্যেকটি রাষ্ট্রে যেখানে দূতাবাস, কনস্যুলেট রয়েছে- সেখানে করোনায় নিহতদের স্মরণে একযোগে জাতীয় শোক দিবস পালন করা হয়।

দিবসটি উপলক্ষে বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাস করোনাভাইরাসে মৃতদের প্রতি শোক প্রকাশে সংহতি জানিয়ে তিন মিনিট নীরবতা পালন ও আলোচলনা সভা করেছে বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাস।

অনুষ্ঠানে চীনের স্টেট কাউন্সিলর এবং পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বরাবর পাঠানো বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেনের সমবেদনা ও সংহতি পত্র পাঠ করেন বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান ।

এসময় উপস্থিত ছিলেন, দূতাবাসের উপপ্রধান মাসুদুর রহমান, প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল এস. এম. মাহবুবুল আলম, কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ মনসুর উদ্দীন, প্রথম সেক্রেটারি খাইরুল বাসারসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এ ভাইরাসে চীনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৩২২ জনের। আক্রান্তের সংখ্যা কমে বর্তমানে ৮১ হাজার ৬২০। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৫৭১ জন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...