চার্টার্ড ফ্লাইটে স্পেন ফিরলেন ২৭৩ প্রবাসী বাংলাদেশি

স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগ

0

করোনা পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়া ২৭৩ জন প্রবাসী বাংলাদেশি বিশেষ চার্টার্ড ফ্লাইটে স্পেনে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪১০৯ নম্বরের বিশেষ ফ্লাইটে করে শুক্রবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টায় মাদ্রিদ বারাখাছ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে ফ্লাইট। মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, স্থানীয় বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ বিমানবন্দরে তাদের স্বাগত জানান।

ছুটিতে দেশে গিয়ে বাংলাদেশে করোনা পরিস্থিতিতে আটকে পড়েন অনেক প্রবাসী। স্পেন স্বাভাবিক পরিস্থিতির দিকে এগুলেও ফ্লাইটের অভাবে তাদের ফেরা কঠিন হয়ে পড়ে। এই বাস্তবতায় স্পেন বাংলা প্রেসক্লাবের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ দূতাবাস ও স্থানীয় বাংলাদেশি কমিউনিটির সহযোগিতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। আগতরা বিমান বাংলাদেশের যাত্রী সেবা নিয়েও সন্তুষ্টি প্রকাশ করেছেন ।

প্রবাসীদের স্বাগত জানাতে বিমানবন্দরে আসা মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. মোতাসিমুল ইসলাম সাংবাদিকদের বলেন, স্পেনপ্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন বাংলাদেশে আটকা পড়েছিলেন। বিভিন্ন সময় আমাদের সাথে তারা যোগাযোগ করেছেন যাতে স্পেনে ফিরে আসার ব্যাপারে উদ্যোগ নেয়া হয়। তাদের ফিরিয়ে আনতে পেরে আমরা আমরা আনন্দিত।
স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ বলেন, স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগ হলেও এখানে সকলের সহযোগিতা না হলে এমন কাজ সফল করা দুরূহ। বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ বিমান কর্তৃপক্ষসহ সবাইকে আমাদের সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

বিশেষ ফ্লাইটটির ব্যাপারে সহযোগিতা করেছেন স্পেনের প্রবীণ কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার ও মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা এর সভাপতি মো. ফজলে এলাহী।

খোরশেদ আলম মজুমদার বলেন, সবার মধ্যে যে উৎকন্ঠা ছিল, বাংলাদেশ বিমান মাদ্রিদে অবতরণ করায় তার অবসান হয়েছে। এজন্য বাংলাদেশ দূতাবাস, বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ, স্পেন বাংলা প্রেসক্লাব ও স্পেনের বাংলাদেশি কমিউনিটির সবাইকে ধন্যবাদ জানাই।

ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহি বলেন, ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে যে সুফল পাওয়া যায়, বাংলাদেশ বিমানের এ অবতরণ প্রমাণ করে। বিপাকে পড়া বাংলাদেশিরা স্পেনে ফিরেছেন, এটাই আমাদের আনন্দ।

বিমানবন্দরে দেশ থেকে আসা প্রবাসীদের স্বাগত জানাতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদ, ঢাকা জেলা অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক এসএম মাসুদুর রহমান, ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, আবু জাফর রাসেল, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি খায়রুজ্জামান জামান প্রমূখ।

করোনা মহামারির কারণে বাংলাদেশে আটকে পড়া স্পেন প্রবাসীদের প্রত্যাবর্তনে বিশেষ ফ্লাইটের জন্য স্পেন বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি বনি হায়দার মান্না সমন্বয়ক হিসেবে কাজ করেন। সংগঠনের সাধারণ সম্পাদক আফাজ জনি, বাংলাদেশে থাকাকালীন স্পেন প্রবাসী মাসুমের রহমান, আমিনুর রাজ্জাক, ওয়াসিম মিয়াসহ স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্যরাও কাজ করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...