চট্টগ্রাম-দুবাই রুটে প্রচুর যাত্রী বিমানের, মিলছে না আবুধাবিতে

আবুধাবি রুটে দুইটি ফ্লাইট বাতিল

1

যথেষ্ট যাত্রী না থাকায় চট্টগ্রাম-আবুধাবি রুটে দুটি শিডিউল ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। চলতি সপ্তাহের সোমবার ও বুধবার দুটি নিয়মিত ফ্লাইট চট্টগ্রাম ছেড়ে সরাসরি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি যাওয়ার শিডিউল ছিল। তবে বিমান কর্তৃপক্ষ আশা করছে আগামী সপ্তাহ থেকে এই রুটে ভালো যাত্রী নিয়ে নিয়মিত ফ্লাইট পরিচালনা করা সম্ভব হবে। তবে চট্টগ্রাম-দুবাই রুটে বিপুল যাত্রী সাড়া মিলছে বাংলাদেশ বিমানে। এখন সপ্তাহে দুটির পরিবর্তে তিনটি ফ্লাইট চালাচ্ছে বিমান। আগামী সপ্তাহ থেকে আরো একটি ফ্লাইট বাড়তে পারে।

জানতে চাইলে গালফ ট্রাভেলসের কর্ণধার এবং হজ্ব এসােসিয়েশন চট্টগ্রামের চেয়ারম্যান শাহ আলম আকাশযাত্রাকে বলেন, তিনটি কারণে দুবাই রুটে বাংলাদেশ বিমানে চড়তে বেশি আগ্রহী হচ্ছেন প্রবাসী যাত্রীরা। সেগুলো হচ্ছে বড় পরিসরের আধুনিক বিমান বোয়িং ড্রিমলাইনার এবং তুলনামূলক কম ভাড়া এবং বাড়তি লাগেজ পরিবহনের সুবিধা।

তিনি বলছেন, এখন দুবাই যেতে বাংলাদেশ বিমানের টিকেট পাওয়া যাচ্ছে; শুধু যাওয়ার টিকেট ৩৯ থেকে ৪৫ হাজার টাকায় মিলছে। ১৫ দিন আগে যার দাম ছুয়েছিল ৮৫ হাজার টাকা। আর টিকেটের তারিখ পরিবর্তন করতে সামান্য কিছু ফি দিলেই হচ্ছে।

জানা গেছে, দেশে কভিড-১৯ মহামারি শুরুর পর চট্টগ্রাম থেকে আবুধাবি ও চট্টগ্রাম থেকে দুবাই রুটে সর্বশেষ ১৯মার্চ ফ্লাইট পরিচালনা করেছিল বাংলাদেশ বিমান; এরপর থেকে ফ্লাইট চলাচল বন্ধ ছিল। কভিড পরবর্তী গত জুলাই মাস থেকে ঢাকা-দুবাই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করলেও চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালানো শুরু হয় ২ সেপ্টেম্বর।

নতুন ফ্লাইট পরিচালনার ফলে সংযুক্ত আরব আমিরাতে থাকা প্রবাসী বাংলাদেশিরা সরাসরি চট্টগ্রামে ফিরতে পারবেন। আর চট্টগ্রাম থেকে সরাসরি দুবাই ও আবুধাবি যাওয়া যাবে এবং এই দুটি রাজ্য হয়ে মধ্যপ্রাচ্য এবং ইউরোপ-আমেরিকার যেকােন দেশে চট্টগ্রাম থেকে ভ্রমনের সুযোগ তৈরী হলো।

জানতে চাইলে বাংলাদেশ বিমানের এক শীর্ষ কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, যাত্রীদের মধ্যে সচেতনতা আায় সব যাত্রীই দুবাই ভ্রমনের সুযোগ পাচ্ছেন। ছয় ধরনের তথ্য যারা দিতে পারছে তাদের কেউই বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছে না। আর ব্রান্ড নিউ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজে এখন যাত্রী পরিবহন করছি। ভাড়াও আগের চেয়ে অনেক কমে এসেছে। এখণ আমরা চেষ্টা করছি অনটাইম সার্ভিস ঠিক রাখতে।

উল্লেখ্য চট্টগ্রাম-দুবাই রুটে আজ পর্যন্ত এককভাবে ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান। ১০ সেপ্টেম্বর থেকে ফ্লাইট পরিচালনা করবে দুবাইভিত্তিক ফ্লাই দুবাই এয়ারলাইনস। গত সপ্তাহ থেকে চট্টগ্রাম-শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে শারজাহভিত্তিক বিমান সংস্থা এয়ার এরাবিয়া। এরমধ্য দিয়ে চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যে যাত্রী নিতে বিমান সংস্থাগুলোর মধ্যে প্রতিযোগিতা শুরু হবে।

কেমন আছেন দেশে না ফেরা উহানের বাংলাদেশি শিক্ষার্থীরা

কেমন আছেন দেশে না ফেরা উহানের বাংলাদেশি শিক্ষার্থীরা৬ সেপ্টেম্বর, রবিবার __চীন : রাত ১০.০০__বাংলাদেশ : রাত ৮.০০ সঞ্চালনা ও সমন্বয় : ফায়সাল করিম , গবেষক ও সাংবাদিক, যুগ্ম বার্তা সম্পাদক-আকাশযাত্রাআলোচকশাখাওয়াত হোসেন_ শিক্ষার্থী_ উহান বিশ্ববিদ্যালয়মোস্তফা জামান বাদল_শিক্ষার্থী, চায়না ইউনিভার্সিটি অব জিওসায়েন্সজোবায়ের হক, শিক্ষার্থী, উহান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Posted by AkashJatra on Sunday, September 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

1 মন্তব্য
  1. ওসমান বলেছেন

    চট্টগ্রাম থেকে দুবাইয়ের ফ্লাইট কি এখন বর্তমান বন্ধ আছে

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।