ঘূর্ণিঝড় শাহীন : মাস্কাটগামী ফ্লাইট সালালাহ বিমানবন্দরে ডাইভার্ট

0

ক্রান্তীয় ঘূর্ণিঝড় শাহীন দ্রুত ওমান উপকূলে আসার সাথে সাথে ভারী বৃষ্টিপাত এবং প্রবল বাতাসের ফলে মাস্কাট গভর্নরেট সহ দেশের অনেক জায়গায় বন্যা দেখা দিয়েছে।

চরম আবহাওয়ার কারণে, ওমান বিমানবন্দর নিশ্চিত করেছে যে এটি মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে আসা -যাওয়া সব ফ্লাইট স্থগিত ও পুননির্ধারণ করেছে। শীর্ষ এয়ারলাইন বিশেষজ্ঞ রীনা আব্দুলরহমান স্থানীয় গণমাধ্যমকে জানান, মাস্কাটগামী ফ্লাইটগুলি এখন সালালাহ আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে ডাইভার্ট করা হচ্ছে।

ওমান এয়ারপোর্টস বলেছে, “আমরা আপনাকে জানাতে চাই যে, মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে আসা ও যাওয়ার সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং পরবর্তী নোটিশে পুনর্নির্ধারিত করা হয়েছে যাতে বিমানবন্দরের কার্যক্রমের উপর জলবায়ু অবস্থার সরাসরি প্রভাবের ফলে যে কোনও ঝুঁকি এড়ানো যায়।”

“সর্বশেষ তথ্য অনুসারে, ভারতে কালিকট আন্তর্জাতিক বিমানবন্দর (সিসিজে) এবং সুদানের খার্তুম আন্তর্জাতিক বিমানবন্দর (কেআরটি) থেকে সালাম এয়ারের ফ্লাইটগুলি বাতাসের তীব্রতার কারণে সালালাহের দিকে পাঠানো হচ্ছে।”

যদিও আল আইন, রাস আল খাইমা, ফুজাইরাসহ সংযুক্ত আরব আমিরাতের বিমানবন্দর সালালার তুলনায় মাস্কাটের কাছাকাছি, কিন্তু আবহাওয়ার কোনো বিপত্তি না থাকায় এয়ারলাইন্সগুলি ধোফার প্রদেশকে বেছে নিয়েছে।

তাছাড়া, সর্বশেষ আবহাওয়া রিপোর্ট অনুযায়ী, ঘূর্ণিঝড়টি সংযুক্ত আরব আমিরাতের দিকে অগ্রসর হচ্ছে, এবং সেখানেও বিমান চলাচল বিঘ্ন হওয়ার আশংখা রয়েছে।

“এছাড়াও সংযুক্ত আরব আমিরাতে অবতরণকারী ফ্লাইটগুলি আবহাওয়ার অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত ফিরে যেতে সক্ষম হবে না, যা কর্তৃপক্ষকে আমিরাতের বিমানবন্দরের পরিবর্তে সালালাহ নির্বাচন করতে বাধ্য করছে,” রিনা বলেছিলেন।

“আরও, ওমানের অভ্যন্তরীণ বিমানবন্দরগুলি এই পর্যায়ে উপযুক্ত ডাইভারশন বিমানবন্দর, কারণ ইমিগ্রেসনের আনুষ্ঠানিকতাগুলি সহজ এবং মাস্কাটের আবহাওয়ার কারণে দীর্ঘ বিলম্ব হলে যাত্রীদের জন্য হোটেল আবাসন এবং অন্যান্য সুবিধাগুলি সহজ হবে, ”রীনা ব্যাখ্যা করেছিলেন।

দুর্যোগপূর্ণ আবহাওয়া চলাকালীন, আগামী কয়েক ঘণ্টার মধ্যে মাস্কাটের কাছে আসা ফ্লাইটগুলিও প্রবল বাতাস এবং অস্থিতিশীল পদ্ধতির কারণে ডাইভার্ট করা হতে পারে।

“ওমান থেকে এবং ওমানের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ফ্লাইটগুলির ক্ষেত্রেও একই রকম হতে পারে এবং দেরিতে আসা এবং ডাইভার্সনের কারণে তাদের বিলম্ব হতে পারে বলে আশা করা হচ্ছে,” বিশেষজ্ঞ মতামত দিয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন