গ্রিসে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন

0

গ্রিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী ও জাতির পিতার জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

এ উপলক্ষে স্থানীয় সময় শুক্রবার বিকালে রাজধানী এথেন্সে দূতাবাসের প্রাঙ্গণে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ।

অনুষ্ঠানে গ্রিসে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও দূতাবাসের সব কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং এই উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করা হয়।

বাণী পাঠের পর সংকটে ও সংগ্রামে বঙ্গবন্ধু নির্বিক সহযাত্রী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এবং বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর ওপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, জাতির পিতার জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালসহ শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন