কেবিন ক্রু’র গায়ে কাশি ঝাড়লেন চীনা যাত্রী, ফ্লাইটে তুলকালাম

0

ফেসবুকে একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে থাই এয়ারওয়েজের এক মহিলা যাত্রীকে থামানোর চেষ্টা করছেন ফ্লাইটের একজন কেবিন ক্রু। এসময় তার সাথে ধস্তাধস্তি করতে দেখা যায় কেবিন ক্রুকে।

অসমর্থিত ভিডিও ফুটেজটি Fugu M নামের একজন ইউটিউব ব্যবহারকারীর যেখানে তিনি জানান, গেল শুক্রবার সাংহাইতে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে এই দৃশ্য ধারণ করা হয়েছে।

জানা গেছে, ফ্লাইটটি সাংহাইয়ের পুডং আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে কোভিড ১৯ ভাইরাস স্ক্রিনিংয়ের জন্য কড়াকড়ির কারণে বিমানবন্দরে আসা যাত্রীদের জট তৈরি হয়। যে কারণে ওই ফ্লাইটের যাত্রীদের সাত ঘন্টার জন্য উড়োজাহাজে অবস্থান করার জন্য বলা হয়েছিল।

এই নির্দেশনা শুনে অনেক যাত্রী প্রচন্ড রেগে যান। এদের মধ্যে এক নারী যাত্রী ইচ্ছাকৃতভাবে কেবিন ক্রু’র গায়ে কাশি তার ক্ষোভ প্রকাশ করেন, যাতে তারা উড়োজাহাজের দরজা খুলে দিতে বাধ্য হন।
তবে এতে যে হিতে বিপরীত হবে সেটা বোঝা গেল যখন কেবিন ক্রুরা তার হাত মুখ চেপে ধরে তাকে নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

ইউটিউবে শেয়ার করা ভিডিওটিতে Fugu M লিখেন: “এক চীনা নারী থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে উত্তেজিত হয়ে পড়েন। পরে এক নারী ফ্লাইট অ্যাটেনডেন্টকে উদ্দেশ্য করে ইচ্ছাকৃতভাবে কাশি দেন যাতে সে চাপে পড়ে দরজা খুলে দেয়। এসময় একজন সিনিয়র পুরুষ ফ্লাইট অ্যাটেনডেন্ট এসে তাকে থামাতে চাই এবং তাদের মধ্যে একপ্রকার ধস্তাধস্তি হয়। ওই পুরুষ ফ্লাইট কর্মী তাকে প্রথমে হ্যান্ডকাফ পড়াতে চাইলেও শেষ পর্যন্ত সেই পথে এগুয়নি।”

ফুটেজে দেখা যায়, ওই নারীকে যখন ওই পুরুষ কেবিন ক্রু থামানোর চেষ্টা করছে তখন ফেস মাস্ক ও গ্লাভস পরা বাকি কেবিন ক্রুরা সহায়তা করতে এগিয়ে আসে। এসময় তাদের একজন উত্তেজিত ওই নারী যাত্রীকে শান্ত হয়ে আসনে থাকার আহ্বান জানায়।

এ ব্যাপারেথাই এয়ারওয়েজের সাথে কথা বলেছে থাইল্যান্ডের চ্যানেল ৭ । তারা নিশ্চিত করেছে গত ৬ মার্চ ব্যাংকক থেকে সাংহাই পর্যন্ত ফ্লাইট TG664 এ ঘটনাটি ঘটেছে।

থাই এয়ারওয়েজের একজন মুখপাত্র বলেন, ফ্লাইটটি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছিল। কিন্তু গ্রাউন্ড স্টাফদের জানিয়ে দেওয়া হয় যে, সকল যাত্রী এবং কর্মীদের নিবিড় স্ক্রিনিং পদ্ধতি পেরিয়ে বিমানবন্দর থেকে বেরুতে হবে।

এ কারণে আগের ফ্লাইটে আসা যাত্রীদের জট থাকায় ব্যাকলগ তৈরি হয়। এতে তাদের প্রায় সাত ঘন্টা বিমানে বসে থাকার অনুরোধ জানানো হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...