কোরিয়া থেকে করোনা সুরক্ষা সামগ্রী নিয়ে আসছে বিমানবাহিনী

0

করোনাভাইরাস প্রতিরোধে দক্ষিণ কোরিয়া হতে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সহায়ক সামগ্রী আনতে রওনা হয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান।

দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা শাখার উদ্যোগে ও দক্ষিণ কোরিয়া সরকারের সহযোগিতায় সেখানকার কিছু বেসরকারি প্রতিষ্ঠান হতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তকরণের প্রয়োজনীয় এইসব সামগ্রী পাওয়া যায়। এর মধ্যে রয়েছে কীট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী ।

বুধবার (১৭ জুন) ঢাকা বঙ্গবন্ধু বিমান বাহিনী ঘাঁটি থেকে দক্ষিণ কোরিয়া রাজধানী সিউলের উদ্দেশ্যে রওনা হয় বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানটি।

এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান, এএফডব্লিউসি, পিএসসি, জিডি(পি) নেতৃত্বে বাংলাদেশ বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রূ এই মিশনের দায়িত্বে আছেন। চিকিৎসা সামগ্রী নিয়ে বিমানটি বৃহস্পতিবার দেশে এসে পৌঁছাবে বলে আশা করা যাচ্ছে।

মিশন সুসম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেছেন।

এ ছাড়া করোনা মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকারের প্রসংশনীয় উদ্যোগ এবং প্রাদুর্ভাব রোধে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বন্ধুত্বের নিদর্শনস্বরুপ সরকারের পক্ষ থেকে বাংলাদেশের ঐতিহ্যবাহী কিছু শুভেচ্ছা সামগ্রী পরিবহন বিমানটি করে পাঠানো হয়েছে।

প্রসঙ্গতঃ বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকারের নেওয়া নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, সশস্ত্র বাহিনী বিভাগের ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...