কোরিয়ান এয়ারের ফ্লাইটে ব্যাগেজ উঠেছে কিনা জানাবে অ্যাপস

0

দক্ষিণ কোরিয়ার জাতীয় বিমানসংস্থা কোরিয়ান এয়ার একটি নতুন সেবা চালু করেছে। এখন থেকে যাত্রীদের ব্যাগেজ নিরাপদে ফ্লাইটে উঠেছে কিনা তা তাদের বিশেষ অ্যাপের মাধ্যমে অবহিত করবে। আনুষ্ঠানিকভাবে এ মাসের শুরু থেকে সিউল ইনচিওন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানসংস্থাটির আন্তর্জাতিক ফ্লাইটে এ সেবা চালু হয়।

যদিও সাধারণত যাত্রীর ব্যাগেজ ফ্লাইটে উঠে যায় নির্ঝঞ্জাটেই তবুও কোরিয়ান এয়ারের নতুন সেবা আপনার মনে অতিরিক্ত শান্তি যোগ করবে।

বিমানসংস্থার প্রেস বিজ্ঞপ্তি অনুসারে, যাত্রীরা একটি অ্যাপ ব্যবহার করে এ সেবা নিতে পারবেন সহজেই। ব্যাগেজ ফ্লাইটে উঠার সাথে সাথে যাত্রীদের অ্যাপে বার্তা আসবে (উদাহরণস্বরুপ): “আপনার ব্যাগেজ KE123456 নিউ ইয়র্ক (জেএফকে) গামী ফ্লাইট KE082 তে লোড করা হয়েছে।”

বিমান সংস্থাটি মোবাইল অ্যাপের মাধ্যমে যাত্রীদের পুশ নোটিফিকেশন পাঠাবে যে তাদের মালপত্র নিরাপদে লোড করা হয়েছে। এই সেবায় প্রথমে ফ্লাইটের ব্যাগেজ রিকনসিলিয়েশন সিস্টেম (বিআরএস) থেকে তথ্য সংগ্রহ করে তা চেক-ইন এবং লোডিং প্রক্রিয়ার বারকোডের সাথে মিলিয়ে নেয়া হবে। বিআরএস নিশ্চিত করবে যে ব্যাগেজ সঠিক ফ্লাইটে উঠেছে এবং তা ব্যাগেজ ট্র্যাকিং প্রদান করবে।

কোরিয়ান এয়ার জানিয়েছে, ব্যাগেজটি ব্যাগেজ হ্যান্ডলিং সিস্টেমের (বিএইচএস) মাধ্যমে বিমানের সামনের লোডিং এলাকায় নিয়ে যাওয়া হয়। তারপর, ব্যাগেজ শেষবার বিআরএস দ্বারা স্ক্যান করা হয়, যা নিশ্চিত করে যে ব্যাগেজ লোড করা হয়েছে।

নতুন এই সেবাটির কিছু ফিচার হল:
১. এটি শুধুমাত্র কোরিয়ান এয়ারের আন্তর্জাতিক ফ্লাইটে পাওয়া যাবে
২. এটা শুধুমাত্র ইনচিওন বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটের ক্ষেত্রে প্রযোজ্য
৩. সেবাটি কোরিয়ান এয়ারের স্কাইপাস সদস্যদের মোবাইল অ্যাপে পাওয়া যাবে যারা পুশ নোটিফিকেশন সক্রিয় করেছে।

বিমান সংস্থাটি বলছে যে তারা বিশ্বের অন্যান্য বিমানবন্দরেও এই সেবা সম্প্রসারণের পরিকল্পনা করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...