কুয়েতে ষাটোর্ধ্ব প্রবাসীর আকামা নবায়ন ফি ২০০০ দিনারের প্রস্তাব

0

কুয়েতে ৬০ বছর বা তার বেশি বয়সী প্রবাসীদের জন্য আকামা বা ওয়ার্ক পারমিট নবায়নে এক বছরের জন্য ২০০০ কুয়েতি দিনার (বাংলাদেশি মুদ্রায় প্রায় পাঁচ লক্ষ একষট্টি হাজার টাকা) ফি নির্ধারণের জন্য দেশটির জনশক্তি কর্তৃপক্ষ (পিএএম) প্রস্তাব দিয়েছে। পাশাপাশি বর্তমানের তুলনায় বেশি ৫০০ দিনার স্বাস্থ্য বীমা করারও প্রস্তাব রাখা হয়েছে।

বিশ্বস্ত সূত্র দৈনিক আল-সিয়াসাকে এ তথ্য জানিয়ে বলেছে, দেশটির কর্মসংস্থান সম্পর্কিত সুপ্রিম অ্যাডভাইসরি কমিটি জনশক্তি কর্তৃপক্ষের এইসব প্রস্তাবে ঐক্যমতে পৌঁছেছে। তবে এই প্রস্তাব অনুমোদন বা সংশোধন জন্য জনশক্তি কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদে জমা দেওয়া হবে।

সূত্রটি জানিয়েছে, সভায় অংশ নেওয়া জনশক্তি কর্তৃপক্ষ ছাড়াও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, কুয়েত শ্রমিক ইউনিয়ন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং অন্যান্য সংস্থাসহ বেশিরভাগ পক্ষই অভিবাসী কর্মীদের দেশ ত্যাগ এবং নিয়োগকর্তার সত্যিকার প্রয়োজনে সীমাবদ্ধতা করার লক্ষ্যে এই প্রস্তাবে সম্মতি জানিয়েছে।

সূত্রগুলি ইঙ্গিত করেছে, শীঘ্রই অনুষ্ঠিত হতে যাওয়া জনশক্তি কর্তৃপক্ষের পরিচালনা পর্ষদের বৈঠকে প্রস্তাবিত পরিমাণ হ্রাস করার সম্ভাবনা রয়েছে। বাণিজ্য ও শিল্পমন্ত্রী ড. আবদুল্লাহ আল-সালমানের সভাপতিত্বে বৈঠকে জনশক্তি কর্তৃপক্ষের ভাইস প্রেসিডেন্ট ও পরিচালক, চারটি সরকারি এজেন্সি থেকে চার সদস্য এবং তিন জন জনশক্তি বিশেষজ্ঞ উপস্থিত থাকবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন