কুয়েতে রমজানের শেষ ১০ দিন পূর্ণ লকডাউনের প্রস্তাব

0

কুয়েতে করোনা পরিস্থিতির উপর ভিত্তি করে রমজানের শেষ দশ দিনের মধ্যে একটি সম্পূর্ণ লকডাউন বাস্তবায়নের বিকল্প প্রস্তাব দেশটির সরকারের বিবেচনায় রয়েছে। গালফ নিউজের প্রতিবেদনের সূত্রে স্থানীয় গণমাধ্যম এই খবর দিয়েছে।

এই প্রস্তাবটি আসে ৮ এপ্রিল থেকে শুরু হওয়া কার্ফিউ সময় সন্ধ্যা ৭ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত পরিবর্তন এবং দুই সপ্তাহ কার্যকর থাকার সরকারি সিদ্ধান্ত জারির পরে।

দুই সপ্তাহের মধ্যে, সরকার করোনা পরিস্থিতি মূল্যায়ন করবে এবং যদি এ সম্পর্কিত মৃত্যুর ঘটনা কমে না যায় তবে পুরোপুরি লকডাউন বলবৎ করা যেতে পারে। যদি একটি সম্পূর্ণ লকডাউন বাস্তবায়ন করা হয় তবে এটি ২২ এপ্রিলের পরে শুরু করা হবে এবং সম্ভবত ঈদুল ফিতরের পরে অবধি থাকবে।

আগের খবর : কুয়েতে ষাটোর্ধ্ব প্রবাসীর আকামা নিষিদ্ধ সিদ্ধান্তে সংশোধনী আসছে!

এদিকে, রমজানের প্রথম দিন থেকে জনগণকে সন্ধ্যা ৭ টা থেকে রাত দশটা পর্যন্ত আবাসিক পাড়ায় চলাফেরা করতে দেওয়া হবে। এছাড়াও, বিকেল ৫টা থেকে মধ্যরাত ৩ টা এর মধ্যে খাবার বিতরণ পরিচালনের অনুমতি দেওয়া হবে এবং ৭ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ক্রেতারা সুপারমার্কেটগুলিতে যাওয়ার অনুমতি পাবে।

তারাবিহ নামাজের ক্ষেত্রে, স্বাস্থ্য কর্তৃপক্ষ তাদের নির্ধারিত সময় অনুসারে আদায়ের অনুমতি দেবে তবে সংক্রমণ এড়াতে নামাজের সময়কে হ্রাস করবে।

এদিকে রমজানের আগে ধর্মীয় নেতারা বলেছেন যে, ভ্যাকসিন গ্রহণ করা এবং পিসিআর পরীক্ষা উভয় ক্ষেত্রেই কারো রোজা ভঙ্গ বা নষ্ট হবে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন