কুয়েত প্রবেশে কোয়ারেন্টিন সময়সীমা কমছে না

0

কুয়েতে প্রবেশের পর বাধ্যতামূলক কোয়ারেন্টিনের সময়সীমা কমানো এবং নিষিদ্ধ ৩৪ টি দেশের তালিকা পর্যালোচনা সম্পর্কিত স্বাস্থ্য কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রত্যাশায় সকলেই অপেক্ষায় রয়েছেন।

সূত্র থেকে জানা গেছে, যে বিদেশ থেকে আগতদের জন্য কোয়ারেন্টিনের সময়ের কোনও পরিবর্তন হয়নি। তা সত্ত্বেও সময়সীমা নির্দিষ্ট ১৪ দিনের পরিবর্তে অন্যান্য দেশের মতো ৭ দিনে মধ্যে করার আহ্বান জানানো হয়েছে।

আরব টাইমসের খবরে বলা হয়েছে, স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে করোনাভাইরাসের মহামারি পরিস্থিতি সম্পর্কে তাদের মূল্যায়ন অনুসারে জারি করা সুপারিশগুলিতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ায় কাজটি নির্ধারিত সময়ের জন্য অব্যাহত থাকবে। এতে সহজে অনুমেয় যে ১৪ দিনের কোয়ারেন্টিন সময়সীমা কমানো ব্যাপারে তাদের সায় বা পরিকল্পনা নেই।

আরও পড়তে পারেন : প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র কার্ডের ফি বিষয়ে আইন সংস্কার করবে ইসি

বেসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষের কাছ থেকে কোয়ারেন্টিনের সময়সীমা ১৪ দিনের পরিবর্তে ৭ দিনে করার প্রস্তাব পাওয়ার পরেই স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত আসে।

অন্যদিকে, সূত্রগুলি ইঙ্গিত দিয়েছে যে, ৩৪ টি দেশের তালিকায় স্বাস্থ্য পরিস্থিতি মূল্যায়ন করা অব্যাহত রয়েছে, যার ফলে মহামারি সংক্রান্ত পরিস্থিতির ভিত্তিতে কিছু দেশ সরিয়ে নেওয়া হয়েছেএবং নতুন কয়েকটি দেশ যুক্ত করা হয়েছে।

আরও পড়তে পারেন : স্বদেশের ধর্ষণ ঘটনায় ব্যথিত, লজ্জিত এবং নতজানু প্রবাসীরা

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।